পাঁচ ব্যাংকে নিয়োগে প্যানেলের ফল প্রকাশে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২২, ০২:০১

সমন্বিত পাঁচ ব্যাংক ও ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের অফিসার (জেনারেল) নিয়োগে তৃতীয় প্যানেলের (চতুর্থ পর্যায়ে) ফল প্রকাশ কেন করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বাংলাদেশ ব্যাংকের গভর্নর, সোনালী ব্যাংক, বিডিবিএল, কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ও বাংলাদেশ ইনভেস্টমেন্ট করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালকসহ ৮ জনকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এই রুল জারি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এএম জামিউল হক ফয়সাল।

পরে অ্যাডভোকেট জামিউল হক ফয়সাল বলেন, ‘সমন্বিত পাঁচ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সাধারণ কর্মকর্তার দুই হাজার ৫৭৪টি পদের বিপরীতে তিন দফায় (মেধা তালিকা ও দুটি প্যানেল) চূড়ান্ত ফলাফল দেওয়ার পরও ৩৫০টির বেশি পদ শূন্য রয়েছে। সেসব পদ পূরণের লক্ষ্যে ব্যাংকার্স সিলেকশন কমিটিতে চাহিদাপত্র পাঠিয়েছে পাঁচ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান।’

এর আগে সমন্বিত পাঁচ ব্যাংক ও ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের অফিসার (জেনারেল) তৃতীয় প্যানেলে (চতুর্থ পর্যায়ে) ফল প্রকাশের দাবিতে গত ৯ ফেব্রুয়ারি রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে মানববন্ধন করেন চাকরি প্রত্যাশীরা। ফলাফল প্রত্যাশীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। দেড় শতাধিক চাকরি প্রত্যাশী মানববন্ধনে অংশ নেন।

পরে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে নিজাম উদ্দিন, মো. ইউসুফ ও বরকতসহ ১৬৫ জনের পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় গত ২১ এপ্রিল রিট দায়ের করা হয়।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/বিএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :