গণস্বাস্থ্য কেন্দ্রে কেন বসেছিলেন মান্না-নুর-সাকিরা?

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ এপ্রিল ২০২২, ১৩:০৫ | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২২, ০৮:৫১

দ্বাদশ জাতীয় নির্বাচনকে লক্ষ্যে রেখে নতুন রাজনৈতিক মঞ্চ গড়ে তোলার প্রক্রিয়া শুরু হয়েছে। সাতটি দল সরকারকে পদত্যাগে বাধ্য করে অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে নির্বাচনের দাবিতে একমত হয়েছে। এতে বিএনপির কোনো প্রতিনিধি উপস্থিত ছিলেননা। তবে তাদের লক্ষ্য সরকারবিরোধী সব রাজনৈতিক দলের সঙ্গে বৃহত্তর রাজনৈতিক ঐক্য গড়ে তোলা।

বৃহস্পতিবার সন্ধ্যার পর রাজধানীর গণস্বাস্থ্য কেন্দ্রে বর্তমান ও ভবিষ্যৎ রাজনৈতিক ইস্যু নিয়ে বৈঠকে বসের সাতটি দলের নেতারা। এতে অংশ নেয় জেএসডি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, নাগরিক ঐক্য, গণঅধিকার পরিষদ, ভাসানী অনুসারী পরিষদ, রাষ্ট্র সংস্কার আন্দোলন ও গণসংহতি আন্দোলন।

দেশের বর্তমান রাজনৈতিক বাস্তবতায় আগামী জাতীয় নির্বাচন অবাধ হবে না- এমন আশঙ্কার ব্যপারে একমত হন বৈঠকে অংশ নেয়া নেতারা।

জেএসডি সভাপতি আ স ম রব, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, ভাসানী অনুসারী পরিষদের ডা. জাফরুল্লাহ চৌধুরী, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বৈঠকে অংশ নেন। এছাড়া দলগুলোর আরও অনেক নেতা অংশ নেন।

বৈঠকে নেতারা ক্ষমতাসীন সরকারের অধীনে নির্বাচনে না যাওয়া এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করার বিষয়ে ঐকমত্য হয়েছেন। এ অবস্থা বজায় রেখে সমমনা সরকারবিরোধী সব রাজনৈতিক দলের সঙ্গে বৃহত্তর রাজনৈতিক ঐক্য গড়ে তোলার উদ্যোগ অব্যাহত থাকবে বলেও সিদ্ধান্ত হয় বৈঠকে।

সাত দলের শীর্ষ নেতারা অন্তর্বর্তীকালীন সরকারের কাঠামো, কাজের পরিধি, মেয়াদকালসহ নানা বিষয়ে অন্যান্য দলের সঙ্গেও আলোচনা করবেন। তবে এই প্রক্রিয়াকে তারা রাজনৈতিক জোট হিসেবে বিবেচনা না করে ‘রাজনৈতিক মঞ্চ’ হিসেবে দেখছেন।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

খালেদা জিয়ার মুক্তির জন্য সরকারের যে কারো সঙ্গে আলোচনায় প্রস্তুত আছি: অলি

সৌদি আরব-আমেরিকায় বাংলাদেশের চেয়েও বড় দুর্ঘটনা ঘটে: ওবায়দুল কাদের

আওয়ামী শাসকগোষ্ঠী এখন আরও তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল

সরকার চোরাবালির ওপর, পতন অনিবার্য: রিজভী

আ.লীগের কার্যনির্বাহী বৈঠক ৩০ এপ্রিল, গুরুত্ব পাবে উপজেলা নির্বাচন

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে আব্দুল আউয়াল মিন্টু

বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণের মরদেহের প্রতি আ.লীগের শ্রদ্ধা

এখনো নির্বাচনি মাঠে আ.লীগের এমপি-মন্ত্রীর স্বজন

নৈরাজ্য চলতে থাকলে দেশে গৃহযুদ্ধ অনিবার্য: নুর

দেশের অগ্রগতির পথে প্রধান বাধা বিএনপি: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :