মহানুভবতার বার্তা ছড়াতে টিকটকের নতুন হ্যাশট্যাগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২২, ২০:৩৬

পবিত্র রমজান মাস নিয়ে আসে পরস্পরের প্রতি সম্প্রীতি ও আনন্দ ভাগাভাগির বার্তা। সেহরি থেকে শুরু করে ইফতার পর্যন্ত, প্রতিটি দিন একটি উত্সবের মতো মনে হয়। এই মহিমান্বিত মাসের ভাবগাম্ভীর্যকে মাথায় রেখে একটি নতুন ক্যাম্পেইন নিয়ে এসেছে বিশ্বের অন্যতম শর্ট ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটক।

এই ক্যাম্পেইনে টিকটক নিয়ে এসেছে এক নতুন প্রাণবন্ত বিজ্ঞাপন যাতে রয়েছেন জাতীয় ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ, প্রখ্যাত মেকআপ আর্টিস্ট সুমাইয়া মীম এবং টিকটকের জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটর শাহাত বিন সেলিম ও সুনেহরা তাসনিম।

ছন্দময় এই বিজ্ঞাপনটি শুরু হয় মাহমুদুল্লাহ রিয়াদের মাধ্যমে, যেখানে তিনি কিছু মানুষের কথা তুলে ধরার জন্য বলেন যারা নিঃস্বার্থভাবে অন্যের জন্য নিজেরদের সময় এবং শ্রম কে উৎসর্গ করেন। এ পর্যায়ে মাহমুদুল্লাহর ভিডিওটি স্টিইচ (টিকটক অ্যাপে ভিডিও জোড়া লাগানোর ফিচার) করে মেকআপ আর্টিস্ট সুমাইয়া মীম। তিনি তার ভিডিওতে তার মায়ের প্রশংসা করেছেন বৃদ্ধাশ্রমে রান্না খাবার পাঠানোর জন্য।

তারপরে জনপ্রিয় টিকটক কন্টেন্ট নির্মাতা শাহাত বিন সেলিম তার কঠোর পরিশ্রমী দারওয়ান চাচার প্রশংসা করেন কেননা তার কষ্টার্জিত অর্থ দিয়ে এতিমখানার ফ্যান কেনার জন্য। এই প্রশংসা ছিল হাজার হাজার দারওয়ান চাচাদের জন্য, যারা রমজানের সময় মানুষকে নিরাপদে রাখার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। TikTok কন্টেন্ট নির্মাতা সুনেহরা তাসনিম তারপর ইন-অ্যাপ ফিচারটি ব্যবহার করে তার ভিডিও স্টিইচ করে। তিনি সুবিধাবঞ্চিত শিশুদের জন্য পোশাক কেনার উদ্যোগ নেওয়ার জন্য আনিকার প্রশংসা করেন।

বিজ্ঞাপনটির শেষে, মাহমুদুল্লাহ প্রতিটি টিকটক ব্যবহারকারীকে রমজানের সময় তাদের চারপাশের এই অজানা মহানুভব মানুষদের ব্যাপারে তুলে ধরার জন্য #StitchKindness হ্যাশট্যাগ ব্যবহার করে স্টিইচ নামক ইন-অ্যাপ ফিচারটি ব্যবহার করার আহ্বান জানান এই রমজানে।

টিকটক পরস্পরের প্রতি সম্প্রীতি ও আনন্দ ভাগাভাগির এই নতুন উদ্যোগ নিয়ছে তা ইতিমধ্যে অনেক তরুণকে সহানুভূতি বার্তা ছড়িয়ে দিতে অনুপ্রাণিত করে।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা