আটঘরিয়া ইয়ুথ ফাউন্ডেশনের ঈদ উপহার বিতরণ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২২, ২১:১৪

পাবনায় গরিব, দুস্থ ও অসহায় মানুদের মাঝে ঈদ উপহার বিতরণ করছে আটঘরিয়া ইয়ুথ ফাউন্ডেশন নামে স্বেচ্ছাসেবী সংগঠন। ঈদ উপহার হিসেবে সংগঠনটি চাল, ডাল, তেল, সেমাই, চিনিসহ এক সপ্তাহের খাদ্যসামগ্রী ৫০টির অধিক পরিবারের মধ্যে বিতরণ করে।

এসময় উপস্থিত ছিলেন- সংগঠনটির প্রতিষ্ঠাতা সদস্য ফারুক হোসাইন, শিহাব উদ্দিন, সোহেল রানা, বিপ্লব, সজিব আহমেদ, শিমুল, শফিউল আলম প্রমুখ।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, আটঘরিয়ার কিছু তরুণদের উদ্যোগে গঠিত আটঘরিয়া ইয়ুথ ফাউন্ডেশন স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রতিবারের ন্যায় আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে গরিব ও দুস্থদের মাঝে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ও নগদ অর্থ বিতরণ করছে।

ঈদ উপহার পাওয়া ষাটোর্ধ মোবারক আলী বলেন, বয়স হওয়ায় কাজ পারি না। পয়সার অভাবে চিকিৎসা করাতে পারি না। এমন দুর্দশার মধ্যে এই ছেলেগুলো মাঝেমাঝেই খাবার ও কাপড়চোপড় দেয়। এই চাল-ডাল পেয়ে ঈদে কিছুটা হলেও শান্তি পাব।

সাহায্য পাওয়া আদুরী বেগম জানান, আধাপেট খেয়ে এতো দিন রোজা থেকেছি। ঈদের বাজার করার মতো পয়সা নাই। চিনি, সেমাই, চাল পেয়ে খুব উপকার হয়েছে। ঈদের দিন ছেলে মেয়েদের সাথে নিয়ে পেট ভরে খেতে পারব।

সংগঠটির সাথে একাত্মতা প্রকাশ করে আটঘরিয়ার উপজেলার তরুণ চেয়ারম্যান তানভীর ইসলাম বলেন, এলাকার উন্নয়নে তরুণদের এই কার্যক্রমকে সাধুবাদ জানাই। অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে মহানুভবতার পরিচয় দিয়েছে। আগামীতেও আটঘরিয়া ইয়ুথ ফাউন্ডেশন মানুষের পাশে থাকবে এই প্রত্যাশা করি। এলাকার যেকোন উন্নয়নে সংগঠটিকে সাহায্য করব।

আটঘরিয়া মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ বেলাল হোসাইন বলেন, সংগঠনের তরুণ স্বেচ্ছাসেবীরা যেসব সেবামূলক কাজ করছে তা অনুকরণীয় ও প্রশংসনীয়।

আটঘরিয়া ইয়ুথ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সদস্য আশরাফ সিদ্দিকী বলেন, এলাকার অবহেলিত ও অসহায়দের সাহয্য করাসহ বিভিন্ন সামাজিক সমস্যা দূরীকরণের উদ্দেশ্যে এস.এস.সি ব্যাচ ১১এর উদ্যোগে ২০২১ সালের ফেব্রুয়ারিতে সংগঠটি প্রতিষ্ঠা লাভ করে। সেই থেকে আটঘরিয়া ইয়ুথ ফাউন্ডেশন বিভিন্ন উন্নয়নমূলক সামাজিক কাজ করে যাচ্ছে। অসহায় মানু্ষেরা আমাদেরই সমাজের অংশ। আমরা তাদের সাথে ইদ আনন্দ ভাগাভাগি করে নিতে চাই, বলে তিনি জানান।

এছাড়াও ফাউন্ডেশনটি বনায়ন, মাদক নির্মূল, অসচ্ছল শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, ধর্মীয় শিক্ষা, অসহায়দের আর্থিকভাবে সাহায্য করা, বাল্যবিবাহ রোধ, যৌতুকবিরোধী আন্দোলনসহ এলাকার নানা উন্নয়ন কর্মকাণ্ড অংশ নিয়ে থাকে। সংগঠনটির কার্যক্রমে সবাই উপকৃত হচ্ছে বলে জানিয়েছে এলাকাবাসী।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :