ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১৩ কিলোমিটার যানজট

টাঙ্গাইল প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ এপ্রিল ২০২২, ১৭:৪৩ | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২২, ১৩:৫২

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত ১৩ কিলোমিটার সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শনিবার ভোর থেকে সৃষ্ট এই পরিস্থিতিতে ভোগান্তিতে পড়েছে ঈদযাত্রায় ঘরমুখো মানুষ।

এদিকে ঈদকে কেন্দ্র করে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড সৃষ্টি হয়েছে বঙ্গবন্ধুয সেতুতে। সেতু কর্তৃপক্ষ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু পূর্ব ও পশ্চিম মিলিয়ে ৪২ হাজার ১৯৯ পরিবহন পারাপার হয়েছে। এসময় তিন কোটি ১৮ লাখ ৮ হাজার টাকার টোল আদায় হয়েছে।

এর মধ্যে সেতু পশ্চিম থেকে ঢাকাগামী পশ্চিম টোল প্লাজায় ১৬ হাজার ৪১৮টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৪০ লাখ ৭৮ হাজার ৯৫০ টাকা এবং পূর্ব টোল প্লাজায় উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গগামী ২৫ হাজার ৭৮১টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০ টাকা।

এতে মহাসড়কে পরিবহনের চাপ কমলেও ভূঞাপুর-বঙ্গবন্ধু সেতু-ভুঞাটপুর-এলেঙ্গা আঞ্চলিক সড়কে পরিবহনের চাপ বেড়েছে। মহাসড়কের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব দুই লেনের মহাসড়কে যানজট এড়াতে ঢাকাগামী পরিবহনগুলোকে বঙ্গবন্ধু সেতু পূর্ব গোল চত্বর থেকে ঘুরিয়ে ভুঞাপুর তারাকান্দি সড়কে দিকে দেওয়া হচ্ছে।

বাসচালক আলী আফসার ঢাকাটাইমসকে বলেন, এই এলাকায় তীব্র গরমের মধ্যে তীব্র যানজটে পড়ে আছি। এতে খুব খারাপ লাগছে।

যাত্রী মিজান আহমেদ ঢাকাটাইমসকে বলেন, গাড়ির যানজটে গরমের মধ্যে বসে থাকতে থাকতে বিরক্ত লাগছে।

মহাসড়কের এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান জানান, আসন্ন ঈদুল ফিতরে মানুষ নিজ বাড়ি যাচ্ছে। গত দুই বছর অনেকেই বাড়িতে ঈদ না করতে পেরে এবার যাচ্ছে। ফলে মহাসড়কে পরিবহনের চাপ রয়েছে প্রচুর। তবে চেষ্টা কোন দুর্ঘটনা না ঘটার জন্য ধীরগতিতে চলাচল করছে পরিবহনগুলো।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/পিআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :