বিএসএমএমইউর প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশেই সব চিকিৎসা নিশ্চিতের অঙ্গীকার

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২২, ১৪:৪১

‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, সততা ও দক্ষতার সঙ্গে নিরলস পরিশ্রম করে এই বিশ্ববিদ্যালয়কে আর্ন্তজাতিক মানে উন্নীত করতে হবে। তিনি বলেন, বিএসএমএমইউর চিকিৎসা সেবা এমন করতে হবে যাতে আর কাউকে দেশের বাইরে কাউকে চিকিৎসা নিতে না যেতে হয়।

বিএসএমএমইউর ২৫তম বিশ্ববিদ্যালয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব বলেন।

শনিবার সকাল সাড়ে ৮টার দিকে দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বি ব্লকে স্থাপিত স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, সি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণসহ বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

কর্মসূচির শুরু হয় ক্যাম্পাসে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে। এরপর জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলনের পর একটি শোভাযাত্রা বিএসএমএমইউর বি- ব্লকের সামনে থেকে শুরু হয়ে বটতলা, টিএসসি, বেসিক সাইন্স ভবন, ডি ব্লক, সি ব্লক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে গিয়ে শেষ হয়। বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদের নেতৃত্বে এসব কর্মসূচি পালিত হয়।

এ সময় বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ বলেন, দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পর জাতির জনকের মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে ১৯৯৮ সালে জাতির পিতার নামে আজকের এই দিনে বিএসএমএমইউ প্রতিষ্ঠা করেন। আজকের দিনে সবার শপথ নিতে হবে, যে যার কাজ সততার সাথে করবো। শিক্ষার মান আরো বাড়াতে হবে। গবেষণার মানও বৃদ্ধি করতে হবে। সেবার মান আগের থেকে যেমন করে করোনার সময় বৃদ্ধি করতে পেরেছি ঠিক তেমন করে আরও বৃদ্ধি করতে হবে। তিনি বলেন, চিকিৎসা ব্যবস্থা এমন করতে হবে যাতে দেশের বাইরে কাউকে চিকিৎসা নিতে না যেতে হয়। বিশ্বের সর্বাধুনিক অপারেশনের ব্যবস্থাপনা করার জন্য প্রয়োজনী উদ্যোগ নেওয়া হচ্ছে।

শারফুদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত রূপকল্প ২০৪১ সালের মধ্যে বাংলাদেশের স্বাস্থ্যখাতও উন্নত করার প্রত্যয় ব্যক্ত করছি। আমাদের এখানে শিক্ষা গবেষণা ও চিকিৎসার মান বৃদ্ধি করতে পারলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী করা হবে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য পরম করুনাময়ের কাছে সবার প্রার্থনা করতে হবে যাতে তিনি দীর্ঘায়ু হন এবং তিনি বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পারেন।

এসব কর্মসূচিতে বিএসএমএমইউর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (একাডেমিক) একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, সার্জারি অনুষদের ডিন মোহাম্মদ হোসেন, ডেন্টাল অনুষদের ডিন মোহাম্মদ আলী আসগর মোড়ল, মেডিসিন অনুষদের ডিন মাসুদা বেগম, শিশু অনুষদের ডিন শাহীন আকতার, নার্সিং অনুষদের ডিন দেবব্রত বনিক, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. স্বপন কুমার তপাদার, ভারপ্রাপ্ত প্রক্টর সহযোগী অধ্যাপক মো. ফারুক হোসেন প্রমুখসহ সম্মানিত ডিনবৃন্দ, শিক্ষকবৃন্দ, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/এএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :