নবীনগরে শতাধিক পরিবারের মাঝে সিজিবি'র ঈদের খাদ্য সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২২, ২৩:৪৯

পরিবেশবাদী সংগঠন "ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশন" এবং সামাজিক সংগঠন "গরিব ফাউন্ডেশন" এর ব্যবস্থাপনায় ক্লিন এন্ড গ্রিন বাংলাদেশ, সিজিবি নবীনগর ইউনিটের তত্ত্বাবধানে ১১০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

শনিবার ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার নারায়ণ পুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকার গরিব-অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার হিসাবে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত সামগ্রীর মধ্যে পোলাও চাল, ডাল, সেমাই, চিনি, সয়াবিন তেল, সাবান ছিল।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সৌদি আরবের কিং ফয়সাল বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক এবং আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, সমাজ সেবক ড. এ এইচ এম আব্দুর রহিম এবং খাদ্য বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন নবীনগর পৌরসভার মেয়র এডভোকেট শিব শঙ্কর দাশ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নবীনগর মহিলা কলেজের অধ্যক্ষ কান্তি কুমার ভট্টাচার্য, কথাসাহিত্যিক কামরুল হুদা পথিক, নবীনগর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি রেজাউল করিম সবুজ, নবীনগর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক সাইদুল আলম সোরাফ, মাদক মুক্ত নবীনগর চাই সংগঠনের সভাপতি আবু কাউসার, সাধারণ সম্পাদক মোঃ ওমর ফারুক।

প্রধান অতিথির বক্তব্যে ড. রহিম বলেন, ঈদুল ফিতর সমাজে সাম্যের সৃষ্টি করে। যাকাত-ফিতরা সমাজে অর্থনৈতিক ব্যালেন্স তৈরি হয়। গরিব ফাউন্ডেশন যেভাবে সারা দেশে তাদের ১৩ টি শাখার মাধ্যমে গরিব মানুষের নিকট ঈদ উপহার পৌছে দিচ্ছে, তা এই সাম্য ও ভ্রাতৃত্বকে মজবুত করবে। আমি তাদের সাধুবাদ জানাই।

পৌর মেয়র এডভোকেট শিব শঙ্কর দাশ তার বক্তব্যে বলেন, আনন্দ একা একা হয়না। ঈদের আনন্দ গরিব দুখি সবার সাথে ভাগ করে নেয়ার যে দৃষ্টান্ত আজ সিজিবি ও গরিব ফাউন্ডেশন স্থাপন করল তাতে আমি আনন্দিত। আমি সংগঠন দুটির সফলতা কামনা করি।

উপস্থিত বিশেষ অতিথিবৃন্দ তাদের বক্তব্যে ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশন এবং গরিব ফাউন্ডেশনের এহেন কার্যক্রমের প্রশংসা করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশন এবং গরিব ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জি এম কিবরিয়া।

সভাপতির বক্তব্যে জি এম কিবরিয়া বলেন, গত তিন বছর থেকে সারাদেশে সিজিবি-জিএফ ১৩ টি শাখার মাধ্যমে গরিব মানুষের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ করে আসছে। এ বছর আমরা এক হাজার পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করছি।

তিনি আরও বলেন, এ বছর থেকে টয়লেটহীন পরিবারকে নলকুপ ও টয়লেট স্থাপন করে দিতে একটি কর্মসূচি গ্রহণ করেছি।

উল্লেখ্য, ২০১৯ সাল থেকে উক্ত সংগঠনের সামাজিক আন্দোলন "ক্লিন এন্ড গ্রিন বাংলাদেশ সংক্ষেপে 'সিজিবি সারাদেশে নিয়মিত স্কুল-কলেজ পরিচ্ছন্নতা এবং সামাজিক সবুজায়ন কর্মসূচি পালন করছে। অপরদিকে "গরিব ফাউন্ডেশন" ২০১৫ সাল থেকে সারাদেশে গরিব ছাত্রদের শিক্ষাবৃত্তি, অসুস্থ ও হতদরিদ্রদের চিকিৎসা ব্যয়, খাদ্য সামগ্রী বিতরণ, শীতার্ত মানুষকে শীতবস্ত্র বিতরণসহ নানাবিধ মানবিক কাজ পরিচালনা করে আসছে।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/বিএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :