দেওয়ান লালনের ঈদের গান ‘বন্ধু ‍তুমি কোন দূরে’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মে ২০২২, ১০:৪০

প্রকাশ পেল পুলিশ সুপার ও গীতিকার দেওয়ান লালন আহমেদের ঈদের গান ‘বন্ধু তুমি কোন দূরে’। শনিবার গানটি ঈগল মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে। এটি একটি আসল মাটির গান, যেখানে বিশুদ্ধ আবেগ তুলে ধরা হয়েছে।

দেওয়ান লালনের কথায় ‘বন্ধু তুমি কোন দূরে’ গানটির সুর ও কণ্ঠ দিয়েছেন সামজ ভাই। সংগীত পরিচালনা করেছেন অংকুর মাহমুদ। ঈগল মিউজিকের ব্যানারে গানটির ভিডিও নির্মাণ করেছেন ঈগল টিম। দেওয়ান লালনের আশা, সব ধরনের দর্শক-শ্রোতার গানটি ভালো লাগবে।

অবশ্য শনিবার গানটি প্রকাশ পাওয়ার পর থেকে দেওয়ান লালনের আশার প্রতিফলনও ঘটছে। এরই মধ্যে ৩০ হাজারের বেশি দর্শক গানটি দেখে ফেলেছেন, ইতিবাচক মন্তব্যও করেছেন অনেকে। অর্থাৎ, কমেন্টস বক্সে গানটি সম্পর্কে শুধু প্রশংসাসূচক বাণী।

মনিরুল ইসলাম নামে একজন লিখেছেন, ‘অসাধারণ একটি গান।’ স্ট্যাটাস লাভার নামে একটি আইডি থেকে মন্তব্য করা হয়েছে, ‘অনেক ভালো লাগলো গানটা শুনে, অনেক সুন্দর গান।’

আবুল ওয়াহিদ নামে এক নেটিজেন লিখেছেন, ‘অপৃর্ব (জিয়াউল ফারুক অপূর্ব) ভাইয়ের নাটকের ভেতর যদি এই গানটা ঢোকানো যেত, তাহলে গানটা আরও পপুলার হতো। না হয় যে কোনো একটি রোমান্টিক নাটকের ভেতর গানটা ঢোকানো হলে ভালো হতো।’

গায়ক ও সুরকার সামজ ভাইয়ের প্রশংসা করে এইচ এম আরেফিন আলিফ নামে একজন লিখেছেন, ‘সামজয়ের শুধু গানই ভালো না, প্রত্যেকটা লাইনই হিট।’ এখানে এই নেটিজেন আদতে গীতিকার দেওয়ান লালনেরও প্রশংসা করেছেন।

পেশায় পুলিশ কর্মকর্তা দেওয়ান লালনের উল্লেখযোগ্য গানের মধ্যে মহান মুক্তিযুদ্ধে পুলিশের প্রথম প্রতিরোধ নিয়ে গান ‘২৫ মার্চ’ ও মহান মুক্তিযুদ্ধে বীরাঙ্গণাদের আত্মত্যাগ নিয়ে গান-‘বীরাঙ্গণা’ অন্যতম।

মহান মুক্তিযুদ্ধ ও দেশপ্রেমের বয়ানে এই গান দুটি সর্বমহলে ব্যাপক আলোড়ন তৈরি করেছে । দেওয়ান লালন আহমেদ ২০২০ সালে তার পাসওয়ার্ড গানের জন্য চ্যানেল আই সেরা গীতিকার পুরস্কার লাভ করেন।

একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান দেওয়ান লালন আহমেদের ইতিমধ্যে সাতটি বই প্রকাশিত হয়েছে এবং গীতিকবি হিসেবে তার অনেকগুলো জনপ্রিয় গান রয়েছে। তার রচিত গানের সংখ্যা ৭০০ এর বেশি। চলুন তবে দেখে আসি তার রচিত নতুন গান ‘বন্ধু তুমি কোন দূরে’।

(ঢাকাটাইমস/০১ মে/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :