রমজান মাসজুড়ে ইফতার বিতরণ

সাতক্ষীরাবাসি কৃতজ্ঞচিত্তে কাজী এরতেজা হাসানকে স্মরণ করবে

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মে ২০২২, ২১:২৫

রমজান মাসজুড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে সাতক্ষীরায় নিয়মিত ইফতার বিতরণ করছেন আজিজা মান্নান ফাউন্ডেশনের চেয়ারম্যান, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি,বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য, দৈনিক ভোরের পাতা,দ্য ডেইলি পিপলস্ টাইমের সম্পাদক ও প্রকাশক, এফবিসিসিআই'র পরিচালক ড. কাজী এরতেজা হাসান।

তার এমন কাজের কৃতজ্ঞতা প্রকাশ করেছেন উপকারভোগীরা। তারা বলছেন, সাতক্ষীরার মানুষ ড. এরতেজা হাসানের এমন কাজের কথা আজীবন কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে।

ইফতার বিতরণের অংশ হিসেবে রবিবার বিকাল ৫ টায় শহরের সুলতানপুর পিটিআই মোড় এলাকায় দুই শতাধিক অসহায়, দুস্থ, পথচারী রোজাদারদের মাঝে আজিজা মান্নান ফাউন্ডেশনের মাধ্যমে ইফতার বিতরণ করেন কাজী এরতেজা হাসান।

রোজাদার পথচারীরা ইফতার হাতে পেয়ে আবেগে আপ্লুত হয়ে যায়। আনন্দে কেঁদে ফেলেন।

পথচারীদের মধ্য থেকে কয়েকজন মন্তব্য করে বলেন, অনেক বয়স হয়েছে, জীবনে কখনো এতো সম্মানের সঙ্গে আদর, স্নেহ, মায়া, মমতায় কেউ ইফতার দেয়নি। আয়োজকদের আল্লাহ পাক কবুল করুন।

তারা আরও বলেন, ড. কাজী এরতেজা হাসান দীর্ঘদিন যাবৎ মানুষের জন্য নিবেদিত প্রাণ হয়ে কাজ করে যাচ্ছেন। তাঁর এই মহতি কার্যক্রম সমূহ সাতক্ষীরাবাসী কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে।

এ প্রসঙ্গে ড.কাজী এরতেজা হাসান বলেন, আমার বাবা মায়ের নামে করা আজিজা মান্নান ফাউন্ডেশন দীর্ঘদিন ধরে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও এই ব্যানারে অসহায়, হতদরিদ্র মানুষের জন্য সেবা মুলক কাজ করে যাবে।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা'র পক্ষে পবিত্র রমজান মাসে প্রতিদিন শহরের বিভিন্ন স্থানে দুই শতাধিক পথচারী রোজাদারদের সম্মানে ইফতার বিতরণ কর্মসূচি হাতে নিয়েছিলাম। আমার সাধ্য অনুযায়ী চেষ্টা করেছি রোজাদারদের খেতমত করতে।তাদের দোয়া ও ভালোবাসা আমার চলার পথের পাথেয়। তাদের মুখের সামান্য হাসিটাই আমার কাজের সার্থকতা।

এসময় তিনি আরও বলেন, আজিজা মান্নান ফাউন্ডেশন সহ ভোরের পাতা গ্রুপ ও দলীয় ব্যানারে দীর্ঘদিন ধরে আমি আমার সামর্থ্য অনুযায়ী দলীয় নেতা-কর্মী সহ মহামারি করোনা, বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ দুঃসময়ে অসহায়,গরীব,মেহনতি মানুষের পাশে দাঁড়িয়েছি। কোন কিছু চাওয়া পাওয়ার আশায় নয়।মানুষের জন্য কাজ করবো, মানুষ আমার জন্য দোয়া করবে। আল্লাহ পাক খুশি হবেন।

পরিশেষে তিনি সমাজের ধনাঢ্য ব্যক্তিদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ জানান।

ইফতার বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন,বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য, দৈনিক ভোরের পাতা'র প্রধান সম্পাদক, সাবেক ছাত্রনেতা কাজী হেদায়েত হোসেন (রাজ), সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী আক্তার হোসেন ,সাবেক শহর ছাত্রলীগের সভাপতি ও জেলা দপ্তর সম্পাদক মো. নজরুল ইসলাম হাবলু, শহর ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শেখ জাহাঙ্গীর কবির বিরাজ, শহর যুবলীগের সভাপতি মনোয়ার হোসেন (অনু), জেলা তাঁতীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শেখ তৌহিদ হাসান,জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শেখ এজাজ উদ্দিন তাপস, সহ সভাপতি, মীর আশরাফ আলী বাবু, দৈনিক ভোরের পাতা'র জেলা প্রতিনিধি মহিদার রহমান,দ্য ডেইলি পিপলস্ টাইমের জেলা প্রতিনিধি খন্দকার আনিছুর রহমান, দৈনিক নওয়াপাড়া জেলা প্রতিনিধি, সাতক্ষীরা প্রেসক্লাবের সদস্য মো. হাফিজুর রহমান, বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন কমিশন, সাতক্ষীরা সদর থানার সভাপতি আবু জাফর মো. সালেহ, সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল মঈন, কমিশনের সহ সভাপতি, আওয়ামী লীগ নেতা, সাংবাদিক মারুফ আহম্মেদ খান শামীম, ছাত্রনেতা শেখ জুবায়ের আল জামান, যুবলীগের রবিউল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের শেখ নিয়াজ মাহামুদ বিমান, কাজী নজরুল ইসলাম বাবু, ঢাকা তিতুমীর কলেজ সাতক্ষীরা ছাত্রকল্যাণ পরিষদের যুগ্ম আহবায়ক মো. সাইদুর রহমান, মৎস্যজীবী লীগের শেখ ফারুক ইসলাম প্রমুখ ব্যক্তিবর্গ।

(ঢাকাটাইমস/০১মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :