ইয়াশ-নিশাতের ‘ঘুনপোকার গল্প’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মে ২০২২, ২১:০৯

৩৮ বছর বয়সী রিয়াজ হোসেন একটি বেসরকারি কলেজে অধ্যাপনা করেন। একটু দেরিতেই বিয়ে করেছেন তিনি। বৌয়ের বয়স ২৩ কী ২৪ হবে। নাম লুবনা। ঢাকার একটা মধ্যবিত্ত এলাকায় তারা বাস করেন। রিয়াজের সঙ্গে একদিন রাস্তায় আবিরের দেখা। আবির আর রিয়াজ কুমিল্লায় একই পাড়ায় থাকতেন।

২৭ বছর বয়সী আবির একটা বেসরকারি ব্যাংকে চাকরি নিয়ে ঢাকা এসেছেন। রিয়াজ ও আবির দুজন দুজনকে দেখে ভীষণ খুশি হয়। রিয়াজ আবিরকে নিয়ে বাসায় যান এবং স্ত্রী লুবনার সঙ্গে পরিচয় করিয়ে দেন। তারপর থেকে আবিরের নিয়মিত যাতায়াত শুরু হয় রিয়াজের বাসায়।

রিয়াজ স্বভাবে একটু আত্মকেন্দ্রিক। বেশিরভাগ কথা আবির আর লুবনার মধ্যেই হয়। আবিরের অনেক দায়িত্বই কাধে নিয়ে নেন লুবনা। যেমন আবিরের বাসা খুঁজে দেওয়া, কাজের বুয়া ঠিক করে দেওয়া, ফ্রিজে খাবার আছে কিনা খোঁজ নেওয়া ইত্যাদি। এভাবেই আবির আর লুবনার সম্পর্কটা বন্ধু থেকে ভালোবাসার দিকে এগিয়ে যায়।

রিয়াজ সবকিছু বুঝতে পেরেও চুপ থাকে। কিন্তু আবিরের বড়বোন কুমিল্লায় বসে ভাইয়ের সব খবরই পায় এবং ছুটে আসেন ঢাকাতে এবং আবিরের বিয়ের জন্য মেয়ে দেখে বিয়ের কথাবার্তা চূড়ান্ত করেন। বিয়ের কাজের বেশকিছু দায়িত্ব লুবনার উপরে চাপিয়ে দেন এবং বুঝিয়ে দেন সমাজ সব ভালোবাসা গ্রহণ করে না।

এরপর কী হয়, তা জানতে চোখ রাখতে হবে টেলিভিশনের পর্দায়। কারণ এটি একটি রিল লাইফের গল্প। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘ঘুণপোকার গল্প’। জহির করিমের রচনা ও চিত্রনাট্যে নাটকটি যৌথভাবে পরিচালনা করেছেন অমিতাভ আহমেদ রানা ও সুব্রত মিত্র।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, ইয়াস রোহান, নিশাত প্রিয়াম, আজম খান, রিমু রোজা খন্দকার ও পলক রহমান। নির্মাতা সূত্রে জানা গেছে, ‘ঘুণপোকার গল্প’ নাটকটি ঈদের দ্বিতীয় দিন রাত ৮টায় মাছরাঙা টিভিতে প্রচারিত হবে।

(ঢাকাটাইমস/০২ মে/এলএম/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :