কিশোরগঞ্জ আ.লীগের সভাপতির ইন্তেকাল

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৩ মে ২০২২, ০০:০২

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের রাজনৈতিক সহচর কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও কিশোরগঞ্জ ওয়ালী নেওয়াজ খান কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কামরুল আহসান শাহজাহান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। সোমবার ভোর ৫টার দিকে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার পথে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

এর আগে হঠাৎ তার শারীরিক অসুস্থতা বাড়তে থাকলে রবিবার (১ মে) রাত সাড়ে ১২টার দিকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকলে ঢাকায় স্থানান্তর করা হয়। ঢাকায় নিয়ে যাওয়ার পথে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, ছয় ছেলে, আত্মীয়স্বজন, অসংখ্য গুণগ্রাহী, রেখে গেছেন।

দুপুরে তার মরদেহ কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে আনা হয়। এসময় শত-শত মানুষ তাঁর মরদেহ শেষবারের মতো একনজর দেখতে ভিড় করেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জেলা আওয়ামী লীগের সভাপতি কামরুল আহসান শাহজাহানের মৃত্যুতে এক শোকবার্তায় তার বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও সহমর্মিতা প্রকাশ করেছেন। মরহুমের ছেলে রাজনীতিক মাহমুদুল হাসান লিটন এ বার্তা নিশ্চিত করেছেন।

তার মৃত্যুতে আরও শোক প্রকাশ করেছেন কিশোরগঞ্জ জেলা পরিষদের প্রশাসক জিল্লুর রহমান, কিশোরগঞ্জ-১ আসনের এমপি ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি, কিশোরগঞ্জ-২ আসনের এমপি নূর মোহাম্মদ, কিশোরগঞ্জ-৪ আসনের এমপি রাষ্ট্রপতিপুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-৫ আসনের এমপি মো. আফজল হোসেন।

এছাড়া জেলা আইনজীবী সমিতির সভাপতি মিয়া মোহাম্মদ ফেরদৌস ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রতন, পিপি শাহ আজিজুল হকসহ জেলা ও উপজেলার রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।

বীর মুক্তিযোদ্ধা কামরুল আহসান শাহজাহান জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালনের সময় ২০১৬ সালের ১৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত সম্মেলনে সভাপতি পদে নির্বাচিত হন।

পারিবারিক সূত্রে জানা গেছে, জহুরের নামাজের পর কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা আছরের নামাজের পর তার গ্রামের বাড়ি মিঠামইন উপজেলার মহিষারকান্দি গ্রামে মহিষারকান্দি নিজামিয়া মাতলুবুল উলুম আলিম মাদরাসা চত্বরে অনুষ্ঠিত হয়। এরপর মৌলভীবাড়ি পারিবারিক নিজামিয়া কবরস্থানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়।

(ঢাকাটাইমস/৩মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :