কুষ্টিয়ায় চার খুন: আটক ১০, গ্রেপ্তার আতঙ্কে পুরুষশূন্য আস্তানগর

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মে ২০২২, ১৭:৩৩

কুষ্টিয়া সদর উপজেলার ঝাউদিয়া ইউনিয়নের আস্তানগর গ্রামে চারজনকে কুপিয়ে হত্যায় জড়িত সন্দেহে ১০ জনকে আটক করেছে পুলিশ। এ ঘটনার পর থেকে গ্রেপ্তার আতঙ্কে আস্তানগর গ্রাম প্রায় পুরুষশূন্য হয়ে পড়েছে। এলাকার মোড়ে মোড়ে পুলিশি পাহারা জোরদার করা হয়েছে।

সোমবার রাতে বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত হত্যার ঘটনায় থানায় এখনো কোনো মামলা হয়নি।

মঙ্গলবার দুপুরে আস্তানগর গ্রামে গিয়ে কোনো পুরুষের দেখা মেলেনি। বাড়িতে শুধু বয়স্ক মহিলাদের দেখা পাওয়া যায়।

ওই গ্রামের মোড়ে মোড়ে পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। গ্রেপ্তার আতঙ্কে গ্রামের পুরুষেরা পালিয়েছেন বলে জানান মহিলারা।

নিহত মতিয়ার রহমানের মা হামিদা খাতুন ও কাশেমের ভাগিনা জবেদা খাতুন বলেন, বাড়ির পুরুষ মানুষ ভয়ে এলাকা ছেড়ে পালিয়েছেন।

ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, এলাকার পরিস্থিতি এখন শান্ত। থানায় মামলা কখন হবে, বলা যাচ্ছে না। তবে ১০ জনকে আটক করা হয়েছে। ঈদের আগের দিন বিকালে কুষ্টিয়া সদর উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষে সংঘর্ষে চারজন নিহত হন। আহত হয়েছেন আরও অন্তত ২০ জন। তাদের মধ্যে আটজনের অবস্থা আশঙ্কাজনক।

নিহতরা হলেন- স্থানীয় আস্তানগর গ্রামের বাসিন্দা মৃত আজিজুল হকের ছেলে মতিয়ার রহমান (৪৫), দাউদ মন্ডলের ছেলে লাল্টু মণ্ডল (৪২), মৃত হোসেন মণ্ডলের ছেলে আবুল কাশেম (৬৫) এবং মৃত আবুল মালিথার ছেলে আব্দুর রহিম মালিথা (৭০)।

ঝাউদিয়া ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা মেহেদী হাসান সমর্থক এবং আব্দুর রহিম মালিথা প্রতিপক্ষ সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগের সভাপতি কেরামত আলীর সমর্থক।

স্থানীয়রা বলছে, সোমবার বিকাল সাড়ে ৫টার দিকে আস্তানগর বাজারে কেরামত আলীর সমর্থক আব্দুর রহিম মালিথার সাথে তর্কাতর্কির এক পর্যায়ে মেহেদী হাসানের সমর্থকরা রহিমের ওপর ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এসময় লঠির আঘাতে রহিম মাটিতে পড়ে যায়। পরিস্থিতি বেগতিক দেখে মেহেদী সমর্থকরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ইতোমধ্যে রহিমকে মারধরের সংবাদ পেয়ে কেরামত আলীর সমর্থকরা পাল্টা মেহেদী সমর্থকদের ওপর হামলা চালালে দুই পক্ষে সংঘর্ষ বাঁধে। পরে পুলিশ আহতদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসক চারজনকে মৃত ঘোষণা করেন।

(ঢাকাটাইমস/৩মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :