দেশের সর্ববৃহৎ আশ্রয়ণ প্রকল্পের নির্মাণশ্রমিকদের খাওয়ালেন প্রধানমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মে ২০২২, ১৯:৫২

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দেশের সবচেয়ে বড় মনকাশাই আশ্রয়ণ প্রকল্পের নির্মাণশ্রমিকদের প্রীতিভোজের ব্যবস্থা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রকল্পের কাজের জন্য ঘরে না ফেরা শ্রমিকদের সাথে ঈদ আনন্দকে ভাগ করে নিতেই প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এই উদ্যোগ গ্রহণ করা হয়।

মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগিতায় এবং কসবা উপজেলা প্রশাসনের আয়োজনে প্রকল্পের ৩০০ শ্রমিকের জন্য চিকেন রোস্ট, খাসির মাংস, পোলাও, মাছ, ডাল সবজিসহ উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

এ উপলক্ষে প্রকল্প চত্বরে আয়োজিত ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বক্তব্য দেন- জেলা প্রশাসক শাহগীর আলম, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলম, কসবা পৌরসভার মেয়র এমজি হাক্কানী, কসবা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কামরুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি প্রমুখ।

পরে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়। এছাড়াও একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

প্রসঙ্গত, কুমিল্লা-সিলেট মহাসড়কের পাশে খাড়েরা ইউনিয়নের মনকাশাই মৌজায় চলছে দেশের বৃহৎ আশ্রয়ন প্রকল্প-২ এর নির্মাণকাজ। ১২.৩৫ একর সরকারি খাস জায়গায় ৪০৩টি ঘরের নির্মাণকাজ চলছে। উত্তরবঙ্গের ৩০০ শ্রমিক প্রকল্পের কাজ দ্রুত শেষ করতে দিন-রাত কাজ চালিয়ে যাচ্ছে। সম্প্রতি সিনিয়র সচিব তফাজ্জল হোসেন মিয়া প্রকল্প পরিদর্শনে এসে শ্রমিকদের ঘরে না ফেরার বিষয়টি জানতে পারেন। পরে তিনি বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করলে প্রধানমন্ত্রী শ্রমিকদের সাথে ঈদ আনন্দকে ভাগ করে নিতে তাদের জন্য দুপুরের খাবারের ব্যবস্থা করেন।

(ঢাকাটাইমস/৩মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :