ফ্রান্সে প্রবাসী বাংলাদেশিদের ঈদ উদযাপন

প্রকাশ | ০৬ মে ২০২২, ১৩:৪০

ঢাকাটাইমস ডেস্ক

ফ্রান্সের রাজধানী প্যারিসসহ মুসলিম অধ্যুষিত শহরগুলোতে যথাযোগ্য মর্যাদা ও আনন্দ উল্লাসের মাধ্যমে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে রাজধানী প্যারিসের গ্ৰান্ড মসজিদে। এছাড়া বিভিন্ন স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

রাজধানী প্যারিসের নিকটবর্তী বাংলাদেশি অধ্যুষিত এলাকা ওভারভিলিয়ারসের (ওভারভিলে) বাঙালি মসজিদে সকাল ৭টা থেকে বেলা ১০টা পর্যন্ত ৫টি ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া স্টেইন (স্তা) বাংলাদেশি কমিউনিটি মসজিদ অ্যান্ড ইসলামিক সেন্টারে একাধিক ও পান্তা জিমনেসিয়ামে সকাল সাড়ে নয়টায় বিশাল ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। ঈদ জামাতে ৪/৫ হাজার লোকের সমাগম ঘটে। এতে বাংলাদেশি বিভিন্ন রাজনৈতিক ও কমিউনিটির নেতৃবৃন্দ এবং বিভিন্ন দেশের মুসলমানরা অংশগ্রহণ করেন।

নামাজের পূর্বে পান্তা কাউন্সিলের মেয়র উপস্থিত সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন। বাঙালি কমিউনিটির নেতৃবৃন্দও মেয়রকে ঈদের নামাজের জন্য জিমনেসিয়ামে খুলে দেওয়ায় ধন্যবাদ জানান। ঈদের মোনাজাতে সারা বিশ্বের মুসলিম উম্মাহর ঐক্য শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়। ঈদের নামাজ শেষে সবাই একে অপরের সাথে কুশল বিনিময় করেন।

(ঢাকাটাইমস/০৬মে/ইএস)