ফিলিপাইনে গুলি করে বাংলাদেশি ব্যবসায়ীকে হত্যা

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ মে ২০২২, ১৯:৫৮ | প্রকাশিত : ০৬ মে ২০২২, ১৯:৪১

ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় আনোয়ার হোসেন (৬৩) নামে এক প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীকে প্রকাশ্যে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার স্থানীয় সময় রাত পৌনে ৯টার দিকে মেট্রোম্যানিলা টাফ্ট অ্যাভিনিউতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিহত আনোয়ার মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার কাইচাইল এলাকার মৃত তোফাজ্জল হোসেনের ছেলে। নিহত আনোয়ারের কোন সন্তান নেই, স্ত্রী থাকেন রাজধানী ঢাকায়।

নিহতের বড় ভাই আবুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৬ বছরের বেশি সময় ধরে সে ফিলিপাইনে প্রবাসী হিসেবে ছিল। গত ১২ বছরের বেশি সময় ধরে বাংলাদেশ থেকে গার্মেন্টস পণ্য নিয়ে ফিলিপাইনে বিক্রির ব্যবসা করে আসছিলেন। বৃহস্পতিবার রাত বাড়ি থেকে অফিসে যাচ্ছিল। পথে টাফ্ট এভিনিউতে এক অস্ত্রধারী তাকে গুলি করে। গুলির পরপরই আনোয়ারকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, তার মাধ্যমে কয়েক হাজার ব্যবসায়ী ফিলিপাইনে ব্যবসা করছিল। বিভিন্ন সময় বাংলাদেশিদের কাছ থেকে চাঁদাবাজির চেষ্টা করা হতো। তবে আনোয়ারের জন্যই তারা পারেনি। রাতে ভাগ্নে ফোন দিয়ে বলল, আনোয়ারকে গুলি করেছে। প্রথমে মনে করলাম, হয়তো বেঁচে থাকব। পরে হাসপাতালে নেওয়ার পর মরে গেছে।

নিহতের চাচাতো ভাই বলেন, সিসি টিভির ফুটেজে দেখলাম। রাস্তার পাশে ফুটপাত ধরে হাটার সময় সাদা টি-শার্ট পরা আনোয়ারকে পেছন থেকে মাথায় গুলি করে একজন অস্ত্রধারী৷ ঘটনার পরপরই মাটিতে লুটিয়ে সে। সাথে সাথে দৌড়ে ঘটনাস্থল ত্যাগ করে অস্ত্রধারী।

এ ঘটনায় নিহত পরিবার ও সহকর্মীদের মধ্যে নেমে এসেছে শোকের ছায়া। জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান তারা।

নিহতের ভাতিজি জামাই হাবিবুর রহমান বলেন, আমরা বাংলাদেশ সরকারের কাছে দাবি জানাই, যারাই এ ঘটনা ঘটিয়েছে, তাদের শাস্তির দাবি করছি।

(ঢাকাটাইমস/৬মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :