রেলের বরখাস্ত সেই টিটিইকে ব্যাখ্যা জানাতে তলব

নিজস্ব প্রতিবেদক, পাবনা
| আপডেট : ০৭ মে ২০২২, ১৮:১৩ | প্রকাশিত : ০৭ মে ২০২২, ১৬:৫৫

রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দেওয়া তিন যাত্রীকে জরিমানা করায় সাময়িক বরখাস্ত সেই টিটিই শফিকুল ইসলামকে ব্যাখ্যা দিতে তলব করা হয়েছে। রবিবার পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় কার্যালয়ে তাকে ঘটনার ব্যাখ্যা দিতে হবে।

এদিকে পাক‌শীর বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (‌ডি‌সিও) না‌সির উদ্দিন শনিবার এক লিখিত বক্তব্যে দাবি করেছেন, টিটিই শফিকুল ইসলাম ‘মান‌সিক বিকারগ্রস্ত’। টি‌টিই শফিকুল ইসলাম ‌বিনা টি‌কিটের যাত্রীদের লা‌থি দিয়ে ট্রেন থেকে ফেলে দেওয়ার হুম‌কি দিয়েছিলেন। তিনি তাদের বাছ থেকে জনপ্রতি ৫০০ টাকা করেও দা‌বি করেছিলেন।

গত বৃহস্পতিবার রেলমন্ত্রীর আত্মীয় পরিচয়ে বিনা টিকিটে ভ্রমণ করার অভিযোগে তিন যাত্রীর কাছ থেকে নিয়মানুযায়ী জরিমানাসহ ভাড়া আদায় করেন রেলওয়ের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলাম।

ঘটনার কয়েক ঘন্টা পরই ঈশ্বরদীর পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনের নির্দেশে টিটিই শফিকুলকে বরখাস্ত করা হয়। শুক্রবার সেই আদেশ কার্যকর হয়।

বিনা টিকিটে ভ্রমণের দায়ে যাত্রীকে জরিমানা করে কোনো টিটিইর বরখাস্ত হওয়ার ঘটনা বাংলাদেশ রেলওয়ের ইতিহাসে নজিরবিহীন বলে ভাষ্য রেলওয়ে সংশ্লিষ্টদের।

অবশ্য বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার শনিবার ঢাকাটাইমসকে বলেন, ‘যাত্রীদের সঙ্গে অসাদাচরণের দায়ে তাকে (টিটিই) বরখাস্ত করা হয়েছে।’

তবে ওই যাত্রীদের সঙ্গে কোনোরকম অসদাচরণ করেননি দাবি করে শফিকুল ইসলাম বলেছেন, ‘ঈশ্বরদী থেকে অল্পবয়সী তিন ট্রেনযাত্রী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের এসি কেবিনে ওঠেন। টিকিট চাইলে তারা মন্ত্রীর আত্মীয় পরিচয় দেন এবং টিকিট নেই বলে জানান। পরে আমি এসিও স্যারের পরামর্শে এসির টিকিট না কেটে সুলভ শ্রেণির নন এসি কোচে সাধারণ আসনের টিকিট বানিয়ে দেই।’

ঘটনা তদন্তে কমিটি গঠন

এদিকে জরিমানা ও বরখাস্তের বিষয়টি তদন্ত করতে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে বলে রেলওয়ে সূত্র জানিয়েছে। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। (ঢাকাটাইমস/০৭মে/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :