‘কবে আসবে আমার সেই চিঠির উত্তর’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মে ২০২২, ১৮:২৬

দিনবদলের সঙ্গে সঙ্গে সেই সময়টা হারিয়ে গেছে, ডাকবাক্সের ভিতরে হাজারো চিঠির স্মৃতি, ডাকবাক্স ভরে থাকতো একসময়।

সেই সময়টা কতই না মধুর ছিল, একজন ভালোবাসার মানুষ তার প্রিয় মানুষটিকে যখন চিঠি লিখত সেই চিঠি ডাকবাক্সে ফেলে অপেক্ষা করতো, কবে আসবে আমার সেই চিঠির কথার উত্তর।

ইস কত অপেক্ষা ছিল, কিন্তু এই অপেক্ষার ভিতরে ভালোবাসাটা অনেক গভীর হয়ে যেত।ভাবতো আমার প্রিয় মানুষটি তার চিঠিতে আমার জন্য কি লিখবে, তার উত্তরটা কেমন হবে, হয়তো সেটাই ছিল প্রকৃত ভালোবাসা। আজ হয়তো সেই প্রকৃত ভালোবাসা খুঁজে পাওয়া কঠিন হয়ে গেছে।

এই আধুনিক যুগে সোশ্যাল মিডিয়াতে হয়তো প্রকৃত ভালোবাসা খুঁজে পাওয়া কঠিন হয়ে গিয়েছে, বেশি দেখা যায় আজকের দিনের ভালোবাসা দুইদিন থাকে তিন দিনে হারিয়ে যায়, কিন্তু এর ভিতরে হয়তো কিছু প্রকৃত ভালোবাসা লুকিয়ে আছে, হয়তো অনেক কম কিন্তু সেই আগের মতো নয়।

এখন ডাকঘরে গেলে আর সেই আগের মতো চিঠি নেই, নেই সেই ভালোবাসার কিছু কথা নিজের হাতে লেখা স্মৃতি।

সময়ের সঙ্গে সঙ্গে আজকে এমন হয়ে গিয়েছে নেই সেই কাগজে হাতে লেখার চিঠি, নেই অনুভূতি। যেখানে রাত জেগে একজন ভালোবাসার মানুষ তার প্রিয় মানুষটির জন্য অনেক চিন্তা করে কিছু কথা লেখার চেষ্টা করত নিজের হাতে। আজকে সেই দিনটা আর নেই। খুব ইচ্ছে করে যদি সেই আগের স্মৃতিগুলো আমরা ফিরে পেতাম।

আমরা একটু কল্পনা করলেই বুঝতে পারবো সেই ভালবাসাগুলো কেমন ছিল, আর আজকের সোশ্যাল মিডিয়ার ভালোবাসাটা কেমন। আধুনিকতার সঙ্গে সঙ্গে সবকিছু পরিবর্তন হয়েছে দিন দিন।

লেখক: মোহাম্মাদ নাহিদ হাসান নিশান, মডেল

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :