লন্ডন টাওয়ার হ্যামলেটসে আবারও মেয়র হলেন সিলেটের লুৎফুর

প্রকাশ | ০৭ মে ২০২২, ২০:২০

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার

ব্রিটেনের স্থানীয় সরকার নির্বাচনে টাওয়ার হ্যামলেটসে মেয়র পদে নাটকীয় জয় পেয়েছেন সিলেটের  লুৎফুর রহমান। এছাড়া প্রাপ্ত ফলাফলে মৌলভীবাজারের  ১৬ জন নারী পুরুষ  কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। ব্রিটেনে অবস্থানরত সাংবাদিক ইউকে বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক  মুনজের আহমেদ চৌধুরী ও দ্যা গার্ডিয়ান পত্রিকার কার  নিউজ থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে ।

নির্বাচিত কাউন্সিলরগন  হলেন নিউহ্যাম থেকে বর্তমান কাউন্সিলার মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কুলাউড়া উপজেলার মুজিবুর রহমান জসিম, বেকটন ওয়ার্ড থেকে মুজিবুর রহমান জসিমের স্ত্রী তিনবারের সাবেক কাউন্সিলর রহিমা রহমান, ইজলিংটন থেকে সাবেক মেয়র সদর উপজেলার জিলানী চৌধুরী,কুলাউড়ার সন্তান সদর উপজেলার পুত্রবধু নাদিয়া শাহ,কার্ডিফ সিটি কাউন্সিল থেকে শহরের মুসলিম কোয়ার্টারের সালেহ আহমদ,লন্ডনের বার্কিং ও ডেগেনহাম থেকে মৌলভীবাজারের খ্যাতিমান শিশু সংগঠক মুহিবুল আলম চৌধুরী, হ্যান্সলো থেকে মুজিবুর রহমান জুন, রেডব্রিজ  থেকে বর্তমান কাউন্সিলার রাজনগর উপজেলার পুস্পিতা গুপ্ত, সদর উপজেলার সন্তান ও বড়লেখার পুত্রবধু সাঈদা চৌধুরী,হ্যারো এলাকা থেকে শ্রীমঙ্গলের শাহানিয়া চৌধুরী জেরিন নির্বাচিত হয়েছেন।

এছাড়া কার্ডিফ থেকে পুনঃনির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য মো. ফিরুজের কন্যা বাবলিন মল্লিক ও জেসমিন চৌধুরী। বাবলিন ও জেসমিন আপন দুই বোন।

আরও নির্বাচিত হয়েছেন কেমডেন থেকে শাহ মিয়া, শাহিন আহমেদ, রেডব্রীজ থেকে জোছনা ইসলাম।

যুক্তরাজ্যে স্থানীয় সরকার নির্বাচন বৃহস্পতিবার (৫ মে) অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে বিভিন্ন কাউন্সিলে রেকর্ড সংখ্যক বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন। টাওয়ার হ্যামলেটসের বর্তমান মেয়র লেবার পার্টির জন বিগসের সঙ্গে এবার লড়াইয়ে জিতেছেন সিলেটের সন্তান লুৎফুর রহমান।

(ঢাকাটাইমস/০৭মে/এআর)