হাওয়া ভবনের নির্দেশেই আহসান উল্লাহ মাস্টার হত্যা: নৌপ্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মে ২০২২, ২১:৪৩

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, হাওয়া ভবন আর দুর্নীতিবাজ তারেক জিয়ার নির্দেশেই সুপরিকল্পিতভাবে আহসান উল্লাহ মাস্টার এমপিকে হত্যা করা হয়েছিল।

প্রতিমন্ত্রী শনিবার গাজীপুরের হায়দরাবাদে শহীদ আহসান উল্লাহ মাস্টার এর ১৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে এ কথা বলেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, ‘গাজীপুরবাসী ও বাংলার মানুষ এ হত্যাতকাণ্ড মেনে নিতে পারেনি। গাজীপুরবাসী সেদিন গাজীপুরকে অচল করে দিয়েছিল। ২০০১-২০০৬ সাল ছিল বাংলাদেশ অন্ধকারের যুগ। সেসময় শায়খ আব্দুর রহমান, বাংলা ভাই সৃষ্টি করা হয়েছিল। এমপিদের হত্যা করা হয়েছে। গ্রেনেড হামলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার পরিকল্পনা করা হয়েছিল। তিনি বেঁচে আছেন; কিন্তু আইভি রহমানসহ ২৪ জন তাজা প্রাণ সেদিন ঝরে পড়েছিল। আহসান উল্লাহ মাস্টারের স্বপ্ন শ্রমিক সমাজের অধিকার আজ বাংলার মাটিতে প্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশের মান মর্যাদা বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর রক্ত বৃথা যায়নি। বঙ্গবন্ধুর হত্যার বিচার হয়েছে; কিন্তু হত্যাকারীরা নির্মূল হয়নি। তাদেরকে নির্মূল করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে মন্তব্য করে প্রতিমন্ত্রী বলেন, বিএনপি দেশের উন্নয়নে খুশি হতে পারে না। তারা বিভিন্ন ধরনের ষড়যন্ত্রে লিপ্ত। বাংলার মানুষ বিএনপির রাজনীতি ঘৃণা করে; বাংলাদেশে তাদের রাজনীতি প্রতিষ্ঠিত হবেনা।’

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যের বক্তব্যল রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম হানিফ এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি, গাজীপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এর আগে প্রতিমন্ত্রী মরহুমের কবরে পুস্পস্তবক অর্পণ ও মোনাজাত করেন।

(ঢাকাটাইমস/০৭মে/এমএইচ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :