সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা জিকরুলের ইন্তেকাল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মে ২০২২, ১৭:২৩

ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের সাবেক সংসদ সদস্য, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি, আইনজীবী বীর মুক্তিযোদ্ধা শাহ জিকরুল আহমেদ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার রাতে তিনি গোপালগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউতে ১০টা ২০ মিনিটে শেষনিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আসন্ন বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচন ২০২২-২০২৫ নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাধারণ আসনে প্রার্থী হয়েছেন শাহ জিকরুল আহমেদ। সমগ্র বাংলাদেশের ৬৪ জেলার আইনজীবী বার সমিতিসহ মোট ৮৩টি বার সমিতিতে স্থাপিত ভোট কেন্দ্রে ২৫ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। শাহ জিকরুল আহমেদ শনিবার মানিকগঞ্জ থেকে নির্বাচনি প্রচারণা শুরু করে ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ীসহ বিভিন্ন জায়গায় সভা করে রাতে গোপালগঞ্জে ফেরেন। গোপালগঞ্জ বার সমিতি অফিসে নির্বাচনি সভা চলছিল। অ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদ বক্তব্য শেষ করে চেয়ারে বসার পরে হৃদরোগে আক্রান্ত হন। পরে তাকে গোপালগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রবিবার বেলা ১১টায় নবীনগর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এতে পরিবারের সদস্যসহ উপজেলা প্রশাসন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, আইনজীবীসহ নানা শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন। নবীনগরে তাকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়। এছাড়াও বাদ আসর ঢাকা বার কাউন্সিলে ২য় এবং সোমবার সকাল ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তৃতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন করা হবে।

(ঢাকাটাইমস/৮মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :