ঘূর্ণিঝড় ‘অশনি’, নোয়াখালীর হাতিয়ায় নৌ-চলাচল বন্ধ

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ মে ২০২২, ১৪:৩৪ | প্রকাশিত : ০৯ মে ২০২২, ১৩:৩০

ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাব ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নলচিরা-চেয়ারম্যানঘাটসহ সকল রুটে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল নৌ-যানকে উপকূলের কাছাকাছি থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার সকাল থেকে উপজেলা প্রশাসনের নির্দেশে নৌ-যান চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম হোসেন।

জানা গেছে, ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে হাতিয়ার মেঘনা নদী উত্তাল রয়েছে, চলছে ২ নম্বর সংকেত। সকাল থেকে উপজেলায় বৃষ্টি হচ্ছে।

এছাড়াও জেলার প্রতিটি স্থানে হালকা ও মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। একদিকে বৃষ্টি অন্যদিকে দমকা হাওয়ার কারণে নদী পারাপারে ঝুঁকি রয়েছে। তাই সকাল থেকে সাময়িকভাবে নৌ-চলাচল বন্ধ রাখা হয়েছে।

নলচিরা ঘাটের ইজারাদার প্রতিনিধি ফাহিম উদ্দিন জানান, প্রশাসনের নির্দেশে সকাল থেকে নৌ-চলাচল বন্ধ রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, বর্তমানে ২ নম্বর সংকেত চলছে। ঘূর্ণিঝড় মোকাবেলায় ইতোমধ্যে কিছু প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। উপকূলসব দ্বীপ উপজেলার প্রতিটি স্থানে জনপ্রতিনিধিদের মাধ্যমে সতর্কতামূলক মাইকিং করা হচ্ছে। প্রস্তুত করা হচ্ছে সাইক্লোন সেন্টারসহ আশ্রয়ণ কেন্দ্রগুলো।

(ঢাকাটাইমস/৯মে/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :