নরসিংদীতে অজ্ঞাত পরিচয় তরুণীর লাশ উদ্ধার

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মে ২০২২, ২২:৩৮

নরসিংদীর রায়পুরায় রেললাইন ও সড়কের মধ্যবর্তী স্থান থেকে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় অজ্ঞাত পরিচয় এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার আমীরগঞ্জ ইউনিয়নের করিমগঞ্জ এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়।

নিহত ওই নারীর পরিচয় মেলেনি। তবে তার বয়স ৩০ থেকে ৩৫ হবে বলে ধারণা করছে পুলিশ। তার সঙ্গে ঠিক কি ঘটেছে তা এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ।

পুলিশ কর্মকর্তারা বলছেন, নিহত ওই নারীর সঙ্গে তিনটি ঘটনার যেকোন একটি ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। এক. তাকে অন্য কোথাও গলায় ওড়না প্যাঁচিয়ে শ্বাসরোধ করে হত্যার পর লাশ সেখানে ফেলে যাওয়া হয়েছে। দুই. রবিবার রাতের কোন এক সময়ে ঘটনাস্থলেই তাকে হত্যা করা হয়েছে। তিন. হয়তো কোন ট্রেন থেকে তাকে এভাবে হত্যার পর ফেলে দেওয়া হয়েছে। এসব বিষয় মাথায় নিয়েই তদন্ত শুরু করেছে পুলিশ।

স্থানীয়রা জানায়, সোমবার সকালে নরসিংদী-রায়পুরা আঞ্চলিক সড়কের করিমগঞ্জ এলাকায় হেঁটে চলাচল করা কয়েকজন ব্যক্তি রেললাইনের পাশে ওই নারীর লাশ পড়ে থাকতে দেখেন। পরে স্থানীয় ও আশপাশের আরও লোকজন জড়ো হয়ে গেলে এই খবর ছড়িয়ে পড়ে। তাদের মাধ্যমে খবর পেয়ে রায়পুরা থানা ও নরসিংদী রেলওয়ে ফাঁড়ির পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যান। রেলওয়ে পুলিশ নাকি থানা পুলিশ, এই লাশ কার আওতায় তা নিয়ে ঘটনাস্থলে সিদ্ধান্ত নিতে কিছুটা সময় নেন পুলিশ কর্মকর্তারা।

পরে রায়পুরা থানার পুলিশ লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে। এরই মধ্যে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ও অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা আঙুলের ছাপ নেওয়ার মাধ্যমে নিহত নারীর পরিচয় উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন। নিহত ওই নারীর লাশ ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়।

নরসিংদী রেলওয়ে ফাঁড়ির সহকারী উপপরিদর্শক ইকবাল হোসেন জানান, ওই নারীকে গলায় ওড়না প্যাঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। তার শরীরে ট্রেনে কাটা বা ধাক্কার মত আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি। তাই এটি রেলওয়ে পুলিশের আওতায় পড়ে না। এছাড়াও রেললাইন থেকে ১০ ফুটের বেশি দূরত্বে পড়ে ছিল ওই নারীর লাশ। রেলের সীমানা অনুযায়ী ১০ ফুটের বাইরে কোন ঘটনা ঘটলে তা রেলওয়ে পুলিশের আওতায় থাকে না। তাই আমরা তার লাশ রায়পুরা থানা-পুলিশের কাছে হস্তান্তর করেছি।

রায়পুরা থানার পরিদর্শক (তদন্ত) গোবিন্দ চন্দ্র সরকার জানান, রেললাইন ও সড়কের মধ্যবর্তী স্থান থেকে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় এক নারীর লাশ উদ্ধার করা হয়েছে। তার লাশ ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর এই বিষয়ে বিস্তারিত জানা যাবে। বর্তমানে আমরা তার পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা চালাচ্ছি।

এর আগে ৫ মে বৃহস্পতিবার রায়পুরায় মির্জানগর ইউনিয়নের পূর্বকান্দি এলাকার রেললাইন সংলগ্ন ঝোপ থেকে আনুমানিক ২৫ বছর বয়সী অজ্ঞাত পরিচয় এক নারীর বস্তাবন্দী লাশ উদ্ধার করা হয়।

(ঢাকাটাইমস/৯মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :