ট্রেনে কাজ শুরু করলেন টিটিই শফিকুল

নিজস্ব প্রতিবেদক, পাবনা
| আপডেট : ১০ মে ২০২২, ১৪:৪৫ | প্রকাশিত : ১০ মে ২০২২, ১৪:১৫

কর্মস্থলে ফেরার পর ট্রেনে কাজ শুরু করলেন পাবনার ঈশ্বরদীর আলোচিত ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলাম।

মঙ্গলবার (১০ মে) খুলনা থেকে চিলহাটিগামী আন্তঃনগর রুপসা এক্সপ্রেস ট্রেনে তিনি দায়িত্ব পালন শুরু করেন। ট্রেনটি বেলা ১১টা ৪৫ মিনিটে ঈশ্বরদী জংশন স্টেশনে এসে পৌঁছায়। এরপর বেলা ১১টা ৫৫ মিনিটে চিলাহাটির উদ্দেশে ছেড়ে যায়।

এর আগে দায়িত্ব বুঝে পাওয়ার পর সকাল ১০টার দিকে স্টেশনে যান টিটিই শফিকুল ইসলাম। সেখানে সহকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন। তারপর ট্রেন আসার পর তিনি ট্রেনে উঠে যাত্রীদের টিকিট চেকিংয়ের মাধ্যমে নিজের কাজ শুরু করেন শফিকুল।

এ সময় এক প্রতিক্রিয়ায় শফিকুল ইসলাম বলেন, সোমবার কর্মস্থলে যোগ দেওয়ার পর আমাকে ট্রেনের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়। আজ (মঙ্গলবার) রুপসা এক্সপ্রেস ট্রেনে কাজ শুরু করলাম। কাজ শুরু করতে পেরে মানসিকভাবে শান্তি অনুভব করছি। আগের মতোই সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন বলে জানান তিনি।

গত ৫ মে মধ্যরাতে খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে রেলমন্ত্রীর আত্মীয় পরিচয়ে বিনা টিকিটে ওঠা তিনযাত্রীকে জরিমানাসহ ভাড়া আদায় করায় টিটিই শফিকুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়। রেলমন্ত্রীর স্ত্রীর ফোন কল পেয়ে তাকে বরখাস্ত করেন রেলওয়ের পশ্চিমাঞ্চল বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন। বরখাস্তের সময় ট্রেনে দায়িত্বরত ছিলেন শফিকুল।

বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে সমালোচনার ঝড় ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এর পরিপ্রেক্ষিতে রবিবার (৮ মে) দুপুরে সংবাদ সম্মেলন ডেকে টিটিই শফিকুলের বরখাস্তের আদেশ প্রত্যাহার করে তাকে স্বপদে বহালের ঘোষণা দেন রেলমন্ত্রী। সেই আদেশ পেয়ে সোমবার (০৯ মে) দুপুরে নিজ কর্মস্থল ঈশ্বরদীর টিটি ইজ হেডকোয়ার্টারে যোগ দেন শফিকুল ইসলাম।

(ঢাকাটাইমস/১০মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :