চুয়াডাঙ্গায় গুদামে মিললো সয়াবিন তেল, প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশ | ১১ মে ২০২২, ০৮:৫৬

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় অভিযান চালিয়ে গুদামে মজুত রাখা ৬৪ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। তেল মজুদ রাখার অপরাধে প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ওই তেল জনসাধারণের মাঝে ন্যায্যমূল্যে বিক্রি করে দেওয়া হয়। মঙ্গলবার আলমডাঙ্গা উপজেলার জেহালা ইউনিয়নের মদনবাবুর মোড়ে ওই অভিযান চালানো হয়। 

মঙ্গলবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা শাখার সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী দুপুরে আলমডাঙ্গা উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ অভিযান চালানো হয়। মদনবাবুর মোড়ে অবস্থিত মেসার্স মজিদ স্টোরের গুদামে অভিযান চালিয়ে সেখানে মজুদ রাখা সয়াবিন তেল উদ্ধার করা হয়। তেলগুলো জনসাধারণের মাঝে ন্যায্যমূল্যে বিক্রি করে দেওয়া হয় এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই এলাকার মেসার্স জননী চাউল ভান্ডারে চাউলসহ অন্যান্য পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে প্রতিষ্ঠান মালিককে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

সজল আহম্মেদ জানান, মেসার্স মজিদ স্টোরের মালিক বিক্রির জন্য দোকানে কোন তেল রাখেনি। তিনি তার গুদামে অন্যান্য মালামালের নীচে সয়াবিন তেলের কার্টুন লুকিয়ে রাখে। যা আইনত দণ্ডনীয় অপরাধ।  জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।  

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন জেলা মার্কেটিং অফিসার সহিদুল ইসলাম।

(ঢাকাটাইমস/১১মে/এসএ)