ওসির আহ্বানে শান্তির পক্ষে এলেন এলাকাবাসী

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মে ২০২২, ২২:২৪

গ্রাম্য দলাদলি ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বুড়াইচ ইউনিয়নের পাকুড়িয়া গ্রামে দীর্ঘদিন ধরে দুই পক্ষের বিরোধ চলে আসছে। তুচ্ছ বিষয় নিয়ে দুই পক্ষের লোকজনের মধ্যে প্রায় সময়েই রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনাও ঘটে।

এসব ঘটনার পর সংঘাত-সংঘর্ষের পথ থেকে শান্তির পথে ফিরে আসতে বিবদমান দুই পক্ষকে আহ্বান জানায় পুলিশ প্রশাসন। বিবদমান সংঘাতময় পরিস্থিতি এড়াতে প্রশাসনের পক্ষ থেকে গ্রামবাসীকে বোঝানো হয়।

অবশেষে আলফাডাঙ্গা থানার ওসি মো. ওয়াহিদুজ্জামানের উদ্যোগে ব্যতিক্রমী এক সালিশ বৈঠকের মাধ্যমে এর শান্তিপূর্ণ সমাধান হয়।

বুধবার বিকালে পাকুড়িয়া গ্রামের জাভেদ পারভেজ মেমোরিয়াল ইন্সটিটিউট প্রাঙ্গণে কয়েকশো মানুষের উপস্থিতে বসে এ সালিশ। ওসির উদ্যোগে এ সালিশ মীমাংসায় সহযোগিতা করেন, পৌর মেয়র সাইফুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, আলফাডাঙ্গা থানা পুলিশের উপ-পরিদর্শক ইউনুস আলী বিশ্বাস, বুড়াইচ ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল ওহাব পান্নুসহ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের বর্তমান ও সাবেক ৫-৬ জন মেম্বারসহ আশেপাশের এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। পরে বিষয়টি নিয়ে দুই পক্ষের লোকজনের সঙ্গে আলোচনার ভিত্তিতে নিষ্পত্তি হয় দীর্ঘদিনের বিরোধ।

এরপর দুই পক্ষের লোকজন সভায় উপস্থিত সকলের সামনে হাত উঠিয়ে শান্তির শপথ করে বলেন, আর কখনও সংঘাতে লিপ্ত হবেন না।

আলফাডাঙ্গা থানার ওসি ওয়াহিদুজ্জামান বলেন, কাঁদা ছোড়াছুড়ি যাতে না করে; সবাই যাতে শান্তিতে থাকে। আমরা সর্বাবস্থায় নিরপেক্ষ থাকব, আইনের মধ্যে থাকব। শান্তির পথে যারাই বাধা সৃষ্টি করবে, তাদেরই আমরা আইনের আওতায় নিয়ে আসব।

(ঢাকাটাইমস/১১মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :