বরিশালে খোলা সয়াবিন তেল বিক্রি করায় তিন ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মে ২০২২, ২২:২৬

বরিশালে অতিরিক্ত মূল্যে খোলা সয়াবিন তেল বিক্রি বিক্রি করায় তিন ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর । বুধবার নগরীর বাজার রোড, হাটখোলা এবং পেঁয়াজপট্টি এলাকায় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ সেলিম, সহকারী পরিচালক সাফিয়া সুলতানা ও বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শাহ সোয়েবের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

সহকারী পরিচালক শাহ সোয়েব বলেন, নির্ধারিত মূল্য অপেক্ষা অতিরিক্ত মূল্যে খোলা সয়াবিন তেল বিক্রয় করায় ৩টি ব্যবসাপ্রতিষ্ঠানকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

অতিরিক্ত মূল্যে খোলা সয়াবিন তেল বিক্রির অপরাধে মেসার্স পুলিন বিহারী ঘোষ স্টোরকে ৪০ হাজার টাকা, মেসার্স মোল্লা এন্টারপ্রাইজকে ২০ হাজার টাকা এবং মেসার্স নিউ রায় এন্ড ব্রাদার্সকে ৩০ হাজার টাকা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ করা হয়।

অভিযান চলাকালে হাটখোলা এলাকায় একটি ব্যবসা প্রতিষ্ঠানে পূর্বের দামে ক্রয়কৃত ০৩ ড্রাম তেল প্রতি লিটার পূর্ব মূল্য ১৩৬ টাকা দামে সাধারণ জনগণের মাঝে বিক্রয়ের ব্যবস্থা করা হয়। অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয় বলে জানান ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১১মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :