মায়ের অভিযোগে মাদকাসক্ত ছেলের ছয় মাসের দণ্ড

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০২২, ১৫:২৬

মায়ের অভিযোগে মাদকাসক্ত ছেলে লিটনকে (৩০) ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জের ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই রায় ঘোষণা করা হয়।

মাদকাসক্ত যুবককে ছয় মাসের কারাদন্ড দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ।

দণ্ডপ্রাপ্ত লিটন পৌর শহরের ভৈরবপুর উত্তরপাড়ার সাদু মিয়ার বাড়ির মো. চুন্নু মিয়ার ছেলে।

অভিযোগকারী মা শাহিদা বেগম বলেন, আমার ছেলেটা বন্ধুবান্ধবের সাথে চলাফেরার সময়ে হঠাৎ করেই মাদকাসক্ত হয়ে পড়েন। মাদক থেকে দূরে রাখতে ছেলেকে বিয়ে করাই কিন্তু তাতেও থামেনি মাদক গ্রহণ। একপর্যায়ে ছেলেকে ছেড়ে চলে যায় তার স্ত্রী। এরপর থেকে প্রতিনিয়তই মাদক গ্রহণের টাকার জন্য আমাকে মারধোরসহ নানাভাবে অত্যাচার করতো। গতকালও বসত বাড়ির টিউবওয়েল উঠিয়ে বিক্রি করে সেই টাকায় মাদক কিনে সেবন করে। এসব কাজে বাধা দিলেই মারধোর করতে আসে। তাই ছেলেকে কারাগারে পাঠাতে ইউএনও কাছে আসি। এখন যদি কারাগারে গিয়ে কিছুটা পরির্বতন হয় সেই আশাই আছেন তিনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ জানান, আমাদের সমাজে মাদকের ছোবলে অসংখ্য পরিবার নষ্ট হয়ে যাচ্ছে। পরিবারের একজন সদস্য যদি মাদকাসক্ত হয়ে পড়ে তাহলে সেই পরিবার আর সামনের দিকে এগিয়ে যেতে পারে না। তেমনি এই উপজেলায় প্রতিদিনই ৩-৪ টি আবেদন। সেসব আবেদন আসে তাদের পরিবারের মা-বাবার কাছ থেকে। তারা তাদের মাদকাসক্ত সন্তানের অত্যাচারে অতিষ্ট হয়ে সর্বশেষ ইউএনও কাছে এসে তাদের শাস্তির দাবি করেন। তেমনি আজকে এক মায়ের আবেদনের প্রেক্ষিতে দুপুরে তার বসত বাড়ি থেকে মাদকাসক্ত ছেলেকে মাদক সামগ্রী আটক করে নিয়ে আসা হয়। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ছয় মাসের জেলসহ একশ টাকা জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের কারাদন্ড দেয়া হয়েছে ।

(ঢাকাটাইমস/১২মে/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :