চাঁপাইনবাবগঞ্জে সাড়ে ৪ হাজার লিটার সয়াবিন তেল জব্দ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ মে ২০২২, ১৬:০০ | প্রকাশিত : ১২ মে ২০২২, ১৫:৫৫

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার বটতলাহাট এলাকার মেসার্স কাজল স্টোরে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে সাড়ে ৪ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। সয়াবিন তেল গোডাউনে অবৈধ মজুদ রাখার দায়ে মেসার্স কাজল স্টোরের মালিক কাজলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্প্রতিবার দুপুরে বটতলাহাট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটি দল অভিযান চালিয়ে বোতল জাত সয়াবিন তেল জব্দ করা হয়। পরে সাধারণ মানুষের কাছে নায্যমূলে ওই সব তেল বিক্রি করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের (ভারপ্রাপ্ত) সহকারী পরিচালক উসমান গনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে জানতে বটতলাহাট এলাকার মেসার্স কাজল ষ্টোরে অবৈধভাবে বোতল সয়াবিন তেল মজুদ রয়েছে। এই সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই দোকানের গোডাউন থেকে সাড়ে ৪ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয় এবং ওই প্রতিষ্ঠানের মালিককে অবৈধ তেল মজুদের দায়ে ভোক্তা অধিকার আইনের ৪৫ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত সয়াবিন তেলগুলো সাধারণ জনগণের মাঝে নায্যমূল ৭৬০ টাকা দরে বিক্রয় করা হয়। জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান।

আর সাধারণ জনগণ জানান, শুধু একটি জায়গায় অভিযান চালালে হবে না সব দোকান ও গোডাউনে অভিযান চালানো প্রয়োজন।

(ঢাকাটাইমস/১২মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :