ঢাকাটাইমসের আখাউড়া প্রতিনিধির ওপর লাগেজ পার্টির হামলা

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ মে ২০২২, ১৯:৪৫ | প্রকাশিত : ১২ মে ২০২২, ১৯:৪৪

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পেশাগত দায়িত্ব পালনকালে হামলার শিকার হয়েছেন দুই সাংবাদিক। বৃহস্পতিবার দুপুরে আখাউড়া স্থলবন্দরের শুল্ক স্টেশনে চিহ্নিত লাগেজ পার্টির সদস্য কবির মিয়ার নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটে।

হামলার শিকার সাংবাদিকেরা হলেন- আখাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, ঢাকাটাইমস ও যায়যায়দিনের আখাউড়া প্রতিনিধি হান্নান খাদেম এবং মাইটিভি ও দেশরূপান্তরের আখাউড়া প্রতিনিধি জালাল হোসেন মামুন।

এ বিষয়ে আখাউড়া থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

জিডির বিবরণ ও হামলার শিকার সাংবাদিক সূত্রে জানা গেছে, দুপুর দেড়টার দিকে পেশাগত দায়িত্ব পালনে ওই দুই সাংবাদিক স্থল শুল্ক স্টেশনে যায়। এসময় শুল্ক স্টেশনের ব্যাগেজ কক্ষ থেকে কবির মিয়া বড় বড় ৫/৬টি ব্যাগ বের করে নিয়ে যাওয়ার সময় সাংবাদিকরা শুল্ক কর্মকর্তার কাছে এসব মালামালের শুল্ক আদায় হয়েছে কিনা জানতে চান। একথা বলার সাথেই সাথেই লাগেজ পার্টির হোতা কবির মিয়া, দেলোয়ার হোসেন ঠান্ডু মিয়া ও তাদের সাঙ্গপাঙ্গরা সাংবাদিকদের অকথ্য ভাষায় গালাগাল করতে থাকে। এক পর্যায়ে কবির মিয়া হান্নান খাদেমকে গলা ধাক্কা মেরে হুমকি দেয় ‘বন্দরে আসলে মাইরা লাশ ফালাই দিমু’। হৈ চৈ শুনে শুল্ক স্টেশনের কয়েকজন কর্মকর্তা ও অন্য লোকজন এগিয়ে এলে কবির মিয়া ও তার সাঙ্গপাঙ্গরা ব্যাগ নিয়ে দ্রুত চলে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে।

এ ব্যপারে সাংবাদিক হান্নান খাদেম বলেন, লাগেজ পার্টির বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করায় তারা সাংবাদিকদের ওপর উপর ক্ষিপ্ত ছিল। এরই জের ধরে কবির মিয়া আমার ওপর হামলা করেছে।

স্থল শুল্ক স্টেশনের সুপার মিজানুর রহমান বলেন, ঘটনার সময় আমি বাইরে ছিলাম। অফিসে এসে শুনেছি সাংবাদিকদের সাথে গোলমাল হয়েছে। পরে পুলিশের উপস্থিতিতে সাংবাদিকরা এসে বিষয়টি আমাকে অবগত করেছেন।

এ বিষয়ে আখাউড়া থানার ওসি মিজানুর রহমান বলেন, সাধারণ ডায়েরি পেয়েছি। বিধি মোতাবেক তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১২মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :