গাইবান্ধায় ৭০০ লিটার তেল জব্দ

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০২২, ১৯:৪৬

গাইবান্ধায় সোয়াবিন তেল মজুদ করে উচ্চ মূল্যে বিক্রির অপরাধে পাঁচটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় মজুদ রাখা বোতল জাত ৭০০ লিটার তেল জব্দের পর তাৎক্ষণিক ভোক্তাদের মাঝে পূর্বের ১৬০ টাকা লিটারে বিক্রি করতে বাধ্য করা হয় মালিকদের। বৃহস্পতিবার দুপুরে জেলা শহরের পুরাতন বাজার ও পুলবন্দি বাজারে এই অভিযান পরিচালনা করে গাইবান্ধা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাব-১৩।

গাইবান্ধার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুস সালামের নেতৃত্বে অভিযানে অংশ নেয় র‌্যাব-১৩ গাইবান্ধা কোম্পানি কমান্ডার (এএসপি) আসিফ উদ-দৌলাহসহ বাজার পরিদর্শক কর্মকর্তারা।

বিষয়টি নিশ্চিত করে আব্দুস সালাম ঢাকাটাইমসকে বলেন, পুরাতন বাজারে অভিযানের সময় দোকানের পরিবর্তে গোডাউনে তেল মজুদ করে উচ্চ মূল্যে বিক্রির সত্যতা পাওয়া যায় পাঁচটি প্রতিষ্ঠানে। এসব গোডাউন থেকে ৭০০ লিটার বোতল জাত তেল উদ্ধার করা হয়। তেল মজুদের অপরাধে শুভ স্টোর, মায়া স্টোর, মেসার্স সমর সাহা, দুর্গা ভান্ডার ও দিপ ভান্ডারের মালিকের কাছে মোট ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে উদ্ধার করা তেল তাৎক্ষণিক ভোক্তাদের ন্যায্যমূল্যে বিক্রি করা হয়। এছাড়া পুলবন্দি বাজারে অভিযান চালিয়ে একটি গোডাউনে মজুদ রাখা দুই কাটুন তেল জব্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, অভিযানের পাশাপাশি ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের সচেতনায় মাইকিং করা হচ্ছে। জেলা-উপজেলার হাট-বাজার ও ব্যবসা প্রতিষ্ঠানে এই অভিযান অব্যহত থাকবে।

(ঢাকাটাইমস/১২মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :