শেরপুরে পাঁচ হাজার লিটার ভোজ্যতেল জব্দ, আগের দামে বিক্রি

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০২২, ২০:৩৩

শেরপুরে অবৈধভাবে মজুদ করে রাখা পাঁচ হাজার লিটার ভোজ্যতেল জব্দ করে আগের দামে বিক্রি করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার গাজীর খামার বাজারে সাথী স্টোর নামে একটি দোকান থেকে ভোজ্যতেল হিসেবে ব্যবহৃত সয়াবিন ও ফর্টিফাইড পাম ওয়েল জব্দ করা হয়।

এদিন অবৈধভাবে তেল মজুদ ও অধিক দামে বিক্রির দায়ে ওই দোকান মালিককে ৩০ হাজার টাকা জরিমানাও করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক রুবেল আহমেদ জানান, গোপন সংবাদে সাথী স্টোরে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই দোকানের মালিক আবু সায়েম সাথীর বাড়ি ও দুইটি গুদামে মজুদ করে রাখা হিলশার ফর্টিফাইড পাম ওয়েল ও তীর ব্র্যান্ডের সয়াবিনসহ প্রায় পাঁচ হাজার লিটার ভোজ্যতেল উদ্ধার করা হয়।

রুবেল আহমেদ আরো জানান, মজুতকৃত তেলের বোতলে তিন মাস আগের মূল্য লেখা ছিল। তবে ওই মূল্যের সিল কৌশলে মুছে দিয়ে নতুন মূল্য নির্ধারণ করে প্রতি লিটার সয়াবিন ২০০-২১০ টাকা মূল্যে বিক্রি করছিলেন ওই দোকানি।

নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি ও অবৈধভাবে মজুদের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের দুইটি ধারায় ওই ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে জব্দ তেল উপস্থিত জনসাধারণের মাঝে আগের মূল্যে বিক্রি করা হয়।

(ঢাকাটাইমস/১২মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :