বাংলাদেশ হবে ইউরোপ আমেরিকার সমতুল্য: আব্দুর রহমান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ মে ২০২২, ২২:২০ | প্রকাশিত : ১২ মে ২০২২, ২২:১৩

বাংলাদেশ কখনো শ্রীলঙ্কা হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান। তিনি বলেছেন, বাংলাদেশ বিশ্বে মর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশ মালয়েশিয়া সিঙ্গাপুরও হবে না। বাংলাদেশ হবে ইউরোপ আমেরিকার সমতুল্য দেশ।

বৃহস্পতিবার ফরিদপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে একথা বলেন তিনি।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির সমালোচনা করে আব্দুর রহমান বলেন, কিছু রাজনৈতিক দল মনে করছে বাংলাদেশের পরিস্থিতি হবে শ্রীলঙ্কার মতো। আর এই সুযোগে তারা পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসবে। এই দিবাস্বপ্ন কোনোদিন তাদের পূরণ হবে না। বাংলাদেশ কখনো শ্রীলঙ্কা হবে না। বাংলাদেশের রিজার্ভ ৫০ বিলিয়নেরও বেশি। বাংলাদেশ মালয়েশিয়া সিঙ্গাপুর হবে না। বাংলাদেশ হবে ইউরোপ আমেরিকার সমতুল্য কান্ট্রি। বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। বিশ্বের মর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। সবকিছুই সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে।

দেশ ও সরকারের বিরুদ্ধে এখনো ষড়যন্ত্র চলছে জানিয়ে আব্দুর রহমান আরও বলেন, যারা দেশ ও সরকারের বিরুদ্ধে চক্রান্ত করছে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আন্দোলনের নামে দেশের মধ্যে কোনো নৈরাজ্য সৃষ্টি করলে তাদেরকে দাঁতভাঙা জবাব দিতে নেতাকর্মীদের প্রস্তুত হওয়ার আহ্বান জানান তিনি।

এসময় ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যাকাণ্ডের প্রসঙ্গ টেনে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৫ই আগস্ট সপরিবারে যখন হত্যা করা হয় এই খবরটি শুনে শপথ নিয়েছিলাম ফরিদপুর রাজেন্দ্রপুর মাঠে আবার ফিরে আসব, যখন পিতা হত্যার বদলা নিতে পারব।’

তিনি বলেন, ‘একটা সময় খুনি-ঘাতকরা বলেছিল- বঙ্গবন্ধুর হত্যার বিচার বাংলার মাটিতে হবে না। সেদিন খুনিরা দাম্ভিকতা করে বলেছিল- বঙ্গবন্ধুর নাম বাংলার মাটিতে আর কেউ নেবে না। কিন্তু আজ 'জয় বাংলা, জয় বঙ্গবন্ধু' স্লোগানে ফরিদপুরের মাটি প্রকম্পিত হচ্ছে। হে পিতা এসে দেখে যাও তোমার নামে স্লোগানে স্লোগানে মুখরিত পুরো ফরিদপুর।’

‘বঙ্গবন্ধুকে হত্যা করার পর আওয়ামী লীগের নেতাকর্মীরা দিক-বেদিক ছোটাছুটি করছিল। দেশের মানুষ হতাশ হয়ে গিয়েছিল কী করবে। কারণ দেশের মানুষ বঙ্গবন্ধুকে ছাড়া কিছুই চায়নি’—যোগ করেন আব্দুর রহমান।

সম্মেলনের মাধ্যমে গুণগত মান পরিবর্তনের তাগিদ দিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর বলেন, সম্মেলন মানেই শুধু নতুন নেতৃত্ব সৃষ্টি করা তা নয়। এই সম্মেলনের মাধ্যমে গুণগত মান পরিবর্তন করে নতুন করে শপথ নেওয়া।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্যাহ, লে. কর্নেল অব. ফারুক খান, ডক্টর আবদুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এসএম কামাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ডক্টর আবদুস সোবহান গোলাপ এবং ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেনসহ অন্যান্য কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/১২মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :