চ্যাম্পিয়ন্স লিগের দৌঁড়ে টিকে রইল টটেনহ্যাম

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মে ২০২২, ১৫:২২

ইংলিশ প্রিমিয়ার লিগে বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত ম্যাচে আর্সেনালকে ৩-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে টটেনহ্যাম। ম্যাচে দলের হয়ে হ্যারি কেইন দুটি এবং সন হিউয়েন মিন একটি করে গোল করেছেন। আর এই জয়ের মাধ্যমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ খেলার দৌঁড়ে টিকে রইল অ্যান্টোনিও কন্তের শিষ্যরা।

এ জয়ের ফলে ৩৬ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে অবস্থান করছে টটেনহ্যাম। তাদের সমান ম্যাচ খেলে আর্সেনালের সংগ্রহ ৬৬ পয়েন্ট। আর ৩৬ ম্যাচে সর্বোচ্চ ৮৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যান সিটি এবং ৮৬ পয়েন্ট নিয়ে দুই অবস্থান লিভারপুলের। তিনে অবস্থান করা চেলসির সংগ্রহ ৭০ পয়েন্ট।

চ্যাম্পিয়ন্স লিগ খেলতে হলে সেরা চারে থাকতে হবে। পয়েন্ট টেবিলের বর্তমান অবস্থান বিবেচনা করলে দেখা যায় সিটি এবং লিভারপুলকে পেছনে ফেলা সম্ভব না। কেননা এবারের মৌসুমে আর মাত্র দুটি ম্যাচ খেলতে পারবে টটেনহ্যাম।

এক্ষেত্রে দুটিতে জিতে তাদের পয়েন্ট হবে ৭১ রান। এখন সেরা চারে থেকে মৌসুম শেষ করতে হলে তাদের দুই ম্যাজ জেতার পাশাপাশি হয়তো আর্সেনালের একটি ম্যাচ হার কিংবা ড্রয়ের দরকার। আবার চেলসি তাদের শেষ দুই হারলে, অন্যদিকে টটেনহ্যাম দুই ম্যাচ জিতলেও সেরা চারে জায়গা হবে কন্তের শিষ্যদের।

বৃহস্পতিবার রাতে ম্যাচের ২২তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে টটেনহ্যামকে এগিয়ে দেন হ্যারি কেইন। ৩৭তম মিনিটে সনের নেওয়া কর্নার থেকে ভেসে আসা বলে টটেনহামের রদ্রিগো বেনতানকুর মাথা ছুঁইয়ে কেইনের কাছে যায়। সেখান থেকে নিচু হেডে বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন বিশ্বের অন্যতম সেরা এই স্ট্রাইকার। আর বিরতির পর ফিরেই ব্যবধান তিনগুণ করেন সন। পরে আর কোনো গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে টটেনহ্যাম।

(ঢাকাটাইমস/১৩মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :