এপ্রিল মাসের সেরা ফুটবলার রোনালদো

প্রকাশ | ১৩ মে ২০২২, ১৬:১৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

গত এপ্রিল মাসটা ভালো কাটেনি ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের। এই মাসে ছয় ম্যাচ খেলে মাত্র একটি জয়ের বিপরীতে জয়হীন ছিল পাঁচটি ম্যাচে। তবে দলীয় পারফরম্যান্সকে ছাপিয়ে ব্যক্তিগত পারফরম্যান্সের তুঙ্গে ছিলেন ক্লাবটির পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। তাই তো প্রিমিয়ার লিগে এপ্রিল মাসের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন তিনি।

এটি চলতি মৌসুমে রোনালদোর দ্বিতীয় এবং সবমিলিয়ে ফুটবল ক্যারিয়ারে ষষ্ঠবারের মতো মাসসেরার স্বীকৃতি।

লিগে এপ্রিল মাসে একটি ম্যাচে জয় পেয়েছে। আর ওই ম্যাচেই হ্যাটট্রিকের দেখা পেয়েছিলেন সিআর সেভেন খ্যাত পর্তুগিজ তারকা। তাতেই এসেছে তিন পয়েন্ট। আর গত মাসে মোট পাঁচটি গোল পেয়েছেন রোনালদো। দলের দুঃসময়ে দুর্দান্ত পারফরম্যান্সের থাকা রোনালদো মাস সেরা ফুটবলারের দৌঁড়ে পেছনে ফেলেছেন কেভিন ডি ব্রুইন ও গ্যাব্রিয়েল জেসুসকে।

চেলসির বিপক্ষে গত ২৮ এপ্রিল রোনালদোর গোলেই ১-১ ড্র করে ইউনাইটেড। এর ১২দিন আগে রোনালদোর হ্যাটট্রিকে নরিচ সিটিকে হারায় তারা ৩-২ গোলে। রোনালদোর অন্য গোলটি ছিল আর্সেনালের বিপক্ষে। তবে সেই ম্যাচ ৩-১ ব্যবধানে হারে ইউনাইটেড।

রোনালদোর এই পাঁচটি গোলই ছিল নন-পেনাল্টি গোল। প্রিমিয়ার লিগে এপ্রিল জুড়ে আর কেউ যা করতে পারেননি।

এই পুরস্কার গ্রহণ করে রোনালদো লিখেছেন, ‘আমার দ্বিতীয় প্লেয়ার অব দ্য মান্থ পুরস্কার, সবমিলিয়ে ক্যারিয়ারে ষষ্ঠ। আজকে আমি আমার শুরুর দিনগুলোর মতোই খুশি। জয় ও সাফল্যের ক্ষুধা কখনও কমে না আমার। সবাইকে ধন্যবাদ যারা এটি সম্ভব করেছেন।’

(ঢাকাটাইমস/১৩মে/এমএম)