স্বজনপোষণ বিতর্কে করণ জোহরের পাশে কিয়ারা

প্রকাশ | ১৪ মে ২০২২, ১২:৫০

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

বহুদিন ধরেই স্বজনপোষণের অভিযোগ জর্জরিত বলিউডের নামি পরিচালক ও প্রযোজক করণ জোহর। বলা হয়, তিনি নাকি শুধু তারকা সন্তানদের তার ছবিতে অভিনয়ের সুযোগ দেন। নতুনদের যত প্রতিভাই থাকুক, তাদেরকে সুযোগ দেন না। সেই অভিযোগ উড়িয়ে এবার করণের পাশে দাড়ালেন হালের অন্যতম সেনসেশন কিয়ারা আডবানি।

ব্লকবাস্টার সিনেমা ‘কবির সিং’-এর নায়িকার দাবি, বলিউডে কোনো পারিবারিক পরিচিতি না থাকা সত্ত্বেও ক্যারিয়ারের একেবারে শুরুর দিনগুলোয় তিনি করণ জোহরকে পাশে পেয়েছিলেন। সম্প্রতি একটি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে এ কথা বলেন নায়িকা।

কিয়ারা তখন ইন্ডাস্ট্রিতে একেবারে নতুন। পরিচালক-প্রযোজকদের দুয়ারে দুয়ারে ঘুরছেন। কাজের দেখা নেই। এমনকি ফিরিয়ে দিচ্ছিলেন ডিজাইনাররাও। সেই হতাশার সময়েই আচমকা করণের সাক্ষাৎ পান তিনি। ২০১৮ সালে করণের ছবি ‘লাস্ট স্টোরিজ’-এ সুযোগ পান কিয়ারা। সে কারণে তার কৃতজ্ঞতার শেষ নেই এই পরিচালকের কাছে।

অভিনেত্রীর কথায়, ‘বলিউডে প্রায়ই শোনা যায়, করণ নাকি স্বজনপোষণেই ব্যস্ত। তারকা-সন্তান না হলে কেউ নাকি তার ছবিতে সুযোগ পায় না। অথচ সেই করণই কিন্তু আমাকে নিজে থেকেই ছবিতে নিয়েছিলেন। কেউ ওঁনাকে আমার কথা বলেনি। এমনকি যে সংস্থা আমার জন্য কাজ খুঁজছিল, তারাও আমাকে করণের কাছে নিয়ে যায়নি। আমি তখন বলিউডে একেবারে অপরিচিত। যারা করণকে নিয়ে এসব বলে, তারা ভুল বলে।’

‘শেরশাহ’-এর নায়িকা একই ভাবে কৃতজ্ঞ ডিজাইনার মণীশ মালহোত্রার কাছেও। তার দাবি, ‘ডিজাইনাররাও নাকি শুধু তারকাদেরই সাজান। কই মণীশ তো তা করেননি! আমি একেবারে আনকোরা হলেও আমার পাশে দাঁড়িয়েছিলেন। নিজের পোশাকে আমাকে সাজিয়েছিলেন।’ নিন্দকেরা এবার কী বলবেন?

(ঢাকাটাইমস/১৪ মে/এএইচ)