যুক্তরাষ্ট্রে কোচ হচ্ছেন আফতাব

প্রকাশ | ১৪ মে ২০২২, ১৬:৪৪

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

ক্রিকেট ক্যারিয়ারটা নিজে থেকেই বড় করেননি বাংলাদেশ দলের সাবেক অলরাউন্ডার আফতাব আহমেদ। তবে ক্রিকেট থেকে সরে দাঁড়াননি। কোচ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। পেয়েছেন সফলতাও। আর তাই সুখবর পেলেন তিনি। যুক্তরাষ্ট্র থেকে কোচের প্রস্তাব পেয়েছেন আফতাব।

এখন পর্যন্ত সবকিছুই ঠিকঠাক। বাকি বলতে শুধু চুক্তি। সেটাও সময়মতো হয়ে যাবে। ভেতরে এতকিছু ঘটলেও তা প্রকাশ করতে চাননি সাবেক এই টাইগার ক্রিকেটার। কিন্তু শেষ পর্যন্ত নিজের উত্তেজনা ধরে রাখতে পারেননি। পরে জানিয়ে দিলেন যে, এক মৌসুমের জন্য যুক্তরাষ্ট্রের ঘরোয়া ক্রিকেটে হেড কোচের প্রস্তাব পেয়েছেন তিনি।

এ বিষয়ে আফতাব বলেন, ‘আমি একটা প্রস্তাব পেয়েছি। বর্ষা মৌসুমের কারণে জুন থেকে সেপ্টেম্বরে আমাদের ঘরোয়া লিগে তেমন ম্যাচও থাকে না। লিগ শেষ হয়ে গেছে, অক্টোবর থেকে শুরু হবে প্রথম শ্রেণির ক্রিকেট মৌসুম। তাই এই চার মাস আমার জন্য দেশের বাইরে কাজ করার ভালো সুযোগ।’

সেখানে কাজ করলে অভিজ্ঞতা বাড়বে বলে মনে করেন আফতাব।  তার ভাষ্যে, শুনেছি সেখানে রোভম্যান পাওয়েলের মতো আইপিএলের নিয়মিতরা খেলে। তাদের সঙ্গে কাজ করার সুযোগ হবে। এটা তো আমার জন্য ভালো সুযোগ হতে পারে। ওখানে কাজ করলে অভিজ্ঞতাটা বাড়বে।

৩৬ পেরুনো আফতাব বেশ আগেভাগেই খেলা ছেড়ে মন দিন কোচিংয়ে। দেশের ঘরোয়া ক্রিকেটে কোচিং করিয়ে সুনামও অর্জন করেছেন চট্টগ্রামের এই তারকা। সম্প্রতি ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে লিজেন্ডস অব রূপগঞ্জের কোচিং করান তিনি। দলটি এবার প্রিমিয়ার লিগে রানার্সআপ হয়।

(ঢাকাটাইমস/১৪মে/এমএম)