আন্তঃক্রীড়া প্রতিযোগিতা পরিচালনা করলেন নৈশপ্রহরী

প্রকাশ | ১৪ মে ২০২২, ২২:৪০

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

দিনাজপুরের হাকিমপুরে শিক্ষার্থীদের আন্তঃক্রীড়া প্রতিযোগিতায় শিক্ষক উপস্থিত না থেকে নৈশপ্রহরী দিয়ে পরিচালনা করা হয়েছে। এক অভিভাবক বিষয়টি প্রধান শিক্ষককে বলতে গেলে উল্টো লাঞ্ছনার শিকার হন বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার উপজেলার ছাতনী রাউতারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ক্রীড়া প্রতিযোগিতাটি ওই স্কুলের নৈশপ্রহরী হাশের আলী পরিচালনা করছিলেন। সেখানে কোন শিক্ষক না থাকায় বেশ বিশৃঙ্খলাও দেখা দেয়। এ অবস্থা দেখার পর মুসা মিয়া নামে এক অভিভাবক ওই স্কুলের প্রধান শিক্ষক সুলতানা পারভিনকে বলতে গেলে সেটির ব্যবস্থা না নিয়ে উল্টো তাকে লাঞ্ছিত করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

ওই অভিভবক বলেন, স্কুলে মেয়েকে টিফিনের টাকা দিতে যাই। গিয়ে দেখি, স্কুল মাঠে আন্তঃক্রীড়া প্রতিযোগিতা চলছে। সেখানে কোন শিক্ষক উপস্থিত নেই। নৈশপ্রহরী হাসেম আলী খেলা পরিচালনা করছেন। এতে ছাত্র-ছাত্রীদের মাঝে বিশৃঙ্খলা দেখা দেয়। বিষয়টি প্রধান শিক্ষক সুলতানা পারভিনকে বললে তিনি বলেন- ‘তুমি বলার কে। সেটা আমি দেখব…’ বলে বের করে দেন।

বিষয়টি জানতে চেয়ে প্রধান শিক্ষকের নিকট একাধিকবার ফোন করলে তিনি ফোন কেটে দেন।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, নৈশপ্রহরী দিয়ে আন্তঃক্রীড়া প্রতিযোগিতা পরিচালনা করার কোন সুযোগ নেই। শিক্ষকরা এটি পরিচালনা করবে। এ ব্যাপারে ফোনে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/১৪মে/এলএ)