প্লে-অফের স্বপ্ন বাঁচিয়ে রাখল কলকাতা

প্রকাশ | ১৫ মে ২০২২, ১৩:৫৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ম্যাচে শনিবার রাতে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৫৪ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। আর এ জয়ের মাধ্যমে আইপিএলের এবারের আসরে টিকে রইলেন শ্রেয়াস আইয়াররা। ভাগ্য সঙ্গে থাকলে প্লে-অফের টিকিট পেলেও পেতে পারে কলকাতা।

এ জয়ের ফলে ১৩ ম্যাচ শেষে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ছয় নম্বরে অবস্থান করছে নাইটরা। সেরা চারে উঠতে হলে নিজেদের শেষ ম্যাচে জয় তো পেতেই হবে, সেই সঙ্গে তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচগুলোর দিকেও।

শেষ ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসকে হারাতে পারলে এবং রাজস্থান রয়্যালস শেষ দুই ম্যাচে এবং রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু শেষ ম্যাচে যদি হেরে যায়, তাহলে কেকেআরের সম্ভাবনা আছে প্লে-অফে খেলার।

এদিকে শনিবারের ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭৭ রান সংগ্রেহ করে কলকাতা নাইট রাইডার্স। দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করেন আন্দ্রে রাসেল। মাত্র ২৮ বলে খেলা তার এই অপ্রতিরোধ্য ইনিংসটি তিনটি চার এবং চারটি ছয়ে সাজানো। এছাড়া স্যাম বিলিংস ৩৪ এবং আজিঙ্কা রাহানে ২৮ রান করেন।

রান তাড়া করতে নেমে আন্দ্রে রাসেল এবং স্যাম বিলিংসদের বোলিং তোপে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি কেইন উইলিয়ামসনরা। ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে মাত্র ১২৮ রানে থামে হায়দরাবাদের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন অভিষেক শর্মা। এছাড়া ৩২ রান করেন এইডেন মারক্রাম।

৪৯ এবং ৩ উইকেট নিয়ে আন্দ্রে রাসেল ম্যাচসেরা নির্বাচিত হন।

(ঢাকাটাইমস/১৫মে/এমএম)