দলকে ফাইনালে উঠাতে পারলেন না রুমানা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মে ২০২২, ১৮:১২ | প্রকাশিত : ১৫ মে ২০২২, ১৬:৫৫

দুবাইয়ে ফেয়ার ব্রেক ক্রিকেট টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে অলরাউন্ড পারফরম্যান্সের পরও দলকে জেতাতে পারলেন না বাংলাদেশের রুমানা আহমেদ। রুমানার বার্মি আর্মিকে ৪ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে টর্নেডো উইমেন।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে টর্নেডোজ উইমেনের বোলারদের দুর্দান্ত বোলিংয়ে সুবিধা করতে পারছিল না বার্মি আর্মি। রুমানা ব্যাটিংয়ে নামার আগে ১৫.১ ওভারে ৫ উইকেটের বিনিময়ে মাত্র ৮৬ রান তুলতে পেরেছিলো বার্মি। এ সময় মনে হচ্ছিলো একশ করলেই বেশি হয়ে যাবে।

কিন্তু টর্নেডোজের বোলারদের বুড়ো আঙুল দেখিয়ে ব্যাট হাতে ক্রিজে রীতিমতো ঝড় তুলে রুমানা। মাত্র ১৫ বল খেলে দুটি ছয় ও চারটি চারের মারে অপ্রতিরোধ্য ৩৫ রানের ইনিংস গড়েন তিনি। তাতেই লড়াকু পুঁজি পায় বার্মি আর্মি। নির্ধারিত ২০ ওভারে তাদের সংগ্রহ ছিল ৬ উইকেটে ১৪১ রান।

জবাবে ইনিংসের ২ বল বাকি থাকতে ৬ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় টর্নেডোজ। দুই ওপেনার সোফি ডিভাইন (২৬ বলে ৩৭) আর আর স্টেরে ক্যালিসই (৪১ বলে ৩৪) গড়ে দেন জয়ের ভিত। এরপরও শেষদিকে দলকে জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন রুমানা আহমেদ। কিন্তু শেষ পর্যন্ত আর ম্যাচ জেতা হয়নি।

বার্মি আর্মির পক্ষে বোলিংয়েও দলের সেরা পারফরমার ছিলেন রুমানা। ৪ ওভার বল করে দিয়েছেন মাত্র ২৩ রান। আর তিনটি উইকেট নেন বাংলাদেশি এই স্পিনার। ফলে দল হারলেও ম্যাচসেরার পুরস্কারটি উঠেছে তারই হাতে।

(ঢাকাটাইমস/১৫মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :