ওমানের কাছে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন ভাঙল বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মে ২০২২, ১৮:৩৮ | প্রকাশিত : ১৫ মে ২০২২, ১৮:১৫

এশিয়ান গেমসের হকি ইভেন্টের বাছাইপর্বের খেলায় চ্যাম্পিয়ন হওয়া হলো না বাংলোদেশের। চ্যাম্পিয়ন নির্ধারণী ফাইনাল ম্যাচে ওমানের কাছে ৬-২ গোলের বড় ব্যবধানে হেরেছে লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। ফলে রানারআপ হয়ে খুশি থাকতে হলো জিমি-চয়নদের।

থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনালে ওমানের কাছে পাত্তাই পায়নি বাংলাদেশ। প্রথম কোয়ার্টারে তিন গোল দিয়ে ম্যাচটি নিজেদের করে নিয়েছিল তারা।

তৃতীয় কোয়ার্টারে আরও এক গোল দিয়ে ব্যবধান ৪-০ করে। চতুর্থ কোয়ার্টারে বাংলাদেশ একটি গোল দিলে ব্যবধান ৪-১ হয়। ৫১ মিনিটে পঞ্চম ও ৫৯ মিনিটে ষষ্ঠ গোল করে ব্যবধান ৬-১ করে ওমান। শেষ মিনিটে একটি গোল করে বাংলাদেশ হারের ব্যবধান কমিয়ে ৬-২ করে।

এর আগে গ্রুপপর্বের ম্যাচে বাংলাদেশ ৩-১ ইন্দোনেশিয়া, ৩-১ শ্রীলংকাকে ও ১-০ ব্যবধানে সিঙ্গাপুরকে হারায়। তাতে সেমিফাইনাল নিশ্চিত হওয়ার পাশাপাশি ১৯তম এশিয়ান গেমসে খেলার সুযোগও নিশ্চিত হয়।

এশিয়ান গেমস হকির এবারের বাছাইপর্বে ৯টি দল অংশ নেয়। তার মধ্যে পুল-‘এ’ তে ছিল ওমান, স্বাগতিক থাইল্যান্ড, হংকং চীন, উজবেকিস্তান ও কাজাখস্তান। আর পুল-‘বি’ তে ছিল বাংলাদেশ, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুর।

এর আগে প্রথম সেমিফাইনাল ম্যাচে মাঠে নামে ওয়ান ও ইন্দোনেশিয়া। ওই ম্যাচে ওমানের সঙ্গে পেরে উঠেনি ইন্দোনেশিয়া হকি দল। তারা হেরে যায় ২-০ গোল ব্যবধানে। ফলে সহজ জয় নিয়ে সবার আগে ফাইনালের টিকিট কেটে ফেলে ওমান। আর স্বাগতিক থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশ।

(ঢাকাটাইমস/১৫মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :