ভাতের হোটেলে গাঁজা চাষ, মা-মেয়েসহ আটক ৪

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০২২, ১৯:৪৬

হোটেলে ভাত খেতে আসা ক্রেতাদের ভাত খাওয়ার পরে চাহিদা অনুযায়ী গোপন ঘরে নিয়ে নিরাপদে গাঁজাও খাওয়ানো হতো। হোটেলে ভাত বিক্রির অন্তরালে গাঁজা চাষ ও গাঁজা বিক্রির রমরমা ব্যবসা চালিয়ে আসছিল জোসনা বেগম। আর এ কাজে সহযোগিতা করছিল তারই দুই মেয়ে বিউটি ও সুইটি। গভীর রাতে থানা পুলিশের বিশেষ অভিযানে পণ্ড হয় মাদকব্যবসা। মাদক বিক্রেতা মা ও দুই মেয়েকে শুকনা ও তরতাজা গাঁজার গাছসহ এবং গাঁজা কেনার সময় একজন ট্রাকের হেলপারকে আটক করে জেলহাজতে পাঠিয়েছে থানা পুলিশ।

ঘটনাটি দিনাজপুরের বিরামপুর উপজেলার বিরামপুর-হিলি সড়কের ঘোড়াঘাট রেলগুমটি বাজারে। শনিবার রাত সোয়া ২টায় বিরামপুর থানা পুলিশের একটি দল সেখানে ‘জোসনা ভাতের হোটেল’-এ মাদকবিরোধী অভিযান চালিয়ে ১১০ গ্রাম শুকনা গাঁজা, ৩শ গ্রাম ওজনের একটি গাঁজার গাছ ও গাঁজা বিক্রির নগদ ৩১৭০ টাকাসহ ওই চারজনকে হাতেনাতে আটক করা হয়।

আটককৃত জোসনা বেগম (৫০) উপজেলার বেগমপুর গ্রামের আবু বক্কর সিদ্দিকের স্ত্রী, তাদের দুই মেয়ে বিউটি খাতুন (২১) ও সুইটি খাতুন (১৯)। ২ পুরিয়া গাঁজাসহ আটক দোয়েল বিশ্বাস কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার খাদিমপুর গ্রামের বাবুল বিশ্বাসের ছেলে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত জানান, বিরামপুরের ঘোড়াঘাট রেলগুমটি বাজারে একটি ভাতের হোটেলে গোপনে মাদকব্যবসা চলছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে থানার উপ-পরিদর্শক হরিদাস বর্মনের নেতৃত্বে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়। পরে ওই ভাতের হোটেল তল্লাশি করা হয়। এসময় হোটেলের ভেতরে ছোট কক্ষে হোটেল মালিক জোসনা, তার দুই মেয়ে বিউটি খাতুন ও সুইটি খাতুনকে আটক করা। তাদের তিনজনের দেহ তল্লাশি করে ১১০ গ্রাম গাঁজা উদ্বার করা হয়। পরে হোটেলের ভেতরে সন্দেহভাজন ক্রেতা দোয়েল বিশ্বাস (২৩) নামের এক ট্রাকের হেলপারকে ২ পুরিয়া গাঁজাসহ আটক করা হয়। এসময় হোটেলের পেছনের অংশে চাষ করা একটি গাঁজার গাছ উদ্ধার করা হয়।

ওসি আরও জানান, আটক ট্রাকের হেলপার দোয়েল বিশ্বাসকে সেখানে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। বাকি ৩ আসামির বিরুদ্ধে বিরামপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। দণ্ডপ্রাপ্ত ও মাদক মামলার আসামিদেরকে রবিবার দুপুরে দিনাজপুর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৫ম/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :