মাগুরায় বিএনপির বিক্ষোভে পুলিশি হামলার অভিযোগ

প্রকাশ | ১৫ মে ২০২২, ২০:৫৭

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধিসহ নানা ইস্যুতে মাগুরায় বিএনপির ডাকা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নেতাকর্মীদের ওপর পুলিশের হামলার অভিযোগ উঠেছে।

জেলা বিএনপির কার্যালয় ইসলামপুর পড়ায় রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। তথ্য সংগ্রহের সময় নিউজ বাংলার মাগুরা প্রতিদিনসহ বেশ কয়েকজন সাংবাদিক আহত হয়েছেন।

তবে পুলিশ বলছে, মাইক ব্যবহারের অনুমতি না থাকায় নেতাকর্মীদের বাধা দিলে তারা রাগ করে চলে যান। কোনো হামলা হয়নি।

সাবেক চিফ হুইপ ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবেদিন ফারুক বলেন, আমরা স্থানীয় থানার ওসির কাছ থেকে আগে মাইক ব্যবহারের অনুমতি নিয়ে এসেছি। আমার বক্তব্যের আগে কেউ মাইক ব্যবহার করেনি। যখন আমি বক্তব্য দেবো তখন কর্মীদের অনুরোধে আমাকে মাইক্রোফোন দেওয়া হয়। আমি কিছু বলার আগেই পুলিশ মাইকের তার ছিঁড়ে ফেলে। আমি নেতাকর্মীদের শান্ত হতে বলি। কিন্তু ততক্ষণে পুলিশ লাঠিপেটা শুরু করে । আমরা শান্তিপূর্ণভাবে মিছিল-সমাবেশ করছিলাম। তবুও পুলিশ আমাদের ওপর হামলা করে। সরকারের এমন আচরণের আমরা প্রতিবাদ জানাই।

যমুনা টেলিভিশনের  মাগুরা প্রতিনিধি আলিমুজ্জামান উজ্জ্বল জানান, সাবেক চিফ হুইপ সবার শেষে বক্তব্য দিতে ওঠেন। তখন কর্মীরা তাকে হ্যান্ড মাইকের বদলে বড় মাইকে কথা বলতে অনুরোধ জানান। মাইকে কথা বলতে গেলে পুলিশ মাইকের তার ছেড়ে দেয়। পুলিশ দাবি করে, তাদের মাইক ব্যবহারের অনুমতি ছিল না।

চেয়ার ছুড়ে মারে। এর মাঝে পড়ে কয়েকজন সাংবাদিক আহত হন। আধাঘণ্টা ধাওয়া-পাল্টা ধাওয়ার পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

হামলার বিষয়ে মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন বলেন, ‘হামলা বা সংঘর্ষ হয়নি। আবাসিক এলাকায় মাইক ব্যবহারের অনুমতি ছিল না। তাই পুলিশ মাইক ব্যবহারে বাধা দেয়। এতে বিএনপির নেতারা রাগ করে চলে গেছে।

জেলা বিএনপির আহ্বায়ক আলী আহমদ জানান, পুলিশ যুবদল-ছাত্রদলের কয়েকজন নেতাকর্মীকে আটক করেছে।

তবে অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান বলেন, বিশৃংখলার অভিযোগে কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৫মে/এআর)