‘কোন সরকার আসবে-যাবে তা নির্ধারণ করবে জনগণ’

প্রকাশ | ১৫ মে ২০২২, ২১:০৩

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটাইমস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, কোন সরকার আসবে যাবে সেটা নির্ধারণ করবে বাংলাদেশের জনগণ। বন্ধু বেশে কেউ নির্ধারণ করবে- এটা দেশের মানুষ মানবে না। এই জন্য আমরা যুদ্ধ করে   দেশ স্বাধীন করি নাই। যুদ্ধের সময় সহযোগিতা করেছেন- আমরা সব সময় মনে করি। তাই বন্ধুত্ব থাকা ভাল, প্রভুত্ব করতে আসবেন- আমরা তা মানব না। একটি সুস্ঠ অবাধ নির্বাচনের জন্য গণতান্ত্রিক বিশ্বের কাছে আমরা অনুরোধ করব। কারো সাথে চুক্তিও করতে হবে না।

তিনি রবিবার বিকালে ময়মনসিংহ উত্তর-দক্ষিণ জেলা ও মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।

মহানগর বিএনপির আহ্বায়ক একে এম মফিকুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- কেন্দ্রীয় বিএনপির সাংগাঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগাঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, মযমনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন।

প্রতিবেশী দেশের প্রতি ঈঙ্গিত করে গয়েশ্বর বলেন, ১৮ কোটি মানুষ আপনাদের কাছে মাথা নত করবে না, ভোট হতে দেন। ভোটের পর বিএনপির সরকারে এলে আপনাদের কি কি কথা আছে- সেটা বলেন। তখন আপনাদের সাথে আমাদের বন্ধুত্ব থাকবে কি- থাকবে না পরে কথা বলি।  আমাদের প্রতিবেশীসহ বিশ্বের সকল গনতান্ত্রিক দেশের সাথে আমাদের বন্ধুত্ব অনিবার্য। কিন্তু আমরা কারো প্রভুত্ব মানতে রাজি না। বাংলাদেশের মানুষের সাথে বন্ধুত্ব রাখতে চাইলে তাদের চোখের ভাষা বুঝতে হবে। মনের কথা বুঝতে চেষ্টা করেন। শেখ হাসিনাকে সন্তুষ্ট করে বাংলাদেশের সাথে বন্ধুত্ব বেশি দিন চলতে পারে না।

(ঢাকাটাইমস/১৫মে/এলএ)