নান্দাইল পৌরসভার পুরান বাজারের সড়ক যেন চষা জমি

আজহারুল হক, ময়মনসিংহ
 | প্রকাশিত : ১৬ মে ২০২২, ১০:৩৭

বৃষ্টি এলে থকথকে কাদার জন্য সড়কে পা ফেলাই কঠিন হয়ে দাঁড়ায়। দেখলে মনে হয় এ যেন সড়ক নয়, চষা জমি। আর রোদ উঠলে ধুলাবালির অত্যাচারে চলাচল করা যায় না। ময়মনসিংহের নান্দাইল পৌরসভার পুরান বাজারের সব সড়কেই একই অবস্থা। কাদা–পানিতে একাকার। আবার সড়কগুলোর যে অংশ শুকনা রয়েছে, সেখানে বসানো হয়েছে দোকান। ফলে এসব সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে পথচারীরা ভোগান্তির শিকার হচ্ছেন।

থকথকে কাদার ওপর দিয়ে ছোট-বড় যানবাহন চলাচল করছে। ফলে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রতিদিন কাদা-ধুলা মাড়িয়েই স্কুল-কলেজে আসা যাওয়া করছে।

ব্যবসায়ীদের ভাষ্য, বাজারে পানি নিষ্কাশনের নালা না থাকায় পাকা সড়কের অস্তিত্ব এখন কাদার কারণে হারিয়ে গেছে।

স্থানীয় সূত্র জানা যায়, নান্দাইল পৌরসভার পুরান বাজার থেকে বৃষ্টির পানি নিষ্কাশনের কোনো নালা নেই। ফলে এই বাজারের বৃষ্টির পানি জমে থাকায় পৌর শহরের সড়কগুলো কর্দমাক্ত হয়ে পড়েছে।

সরেজমিন দেখা গেছে, পুরান বাজারের ধানমহাল সড়ক, পাটমহাল সড়ক, চিনিমহাল সড়ক, হাসপাতাল সড়ক, দেওয়ানগঞ্জ সড়কের বেশির ভাগ অংশে কাদা জমে আছে।

নান্দাইল পৌরসভার মেয়র মো. রফিক উদ্দিন ভূঁইয়া বলেন, পুরান বাজারের প্রধান সড়কগুলো ১৫ ফুট চওড়া করে আরসিসি ঢালাই করা হবে। কিছু দিনের মধ্যে সড়কের কাজ শুরু করা হবে। সড়কের কাজ শেষ হয়ে গেলে আর দুর্ভোগ থাকবে না। এরপর ড্রেনেজ ব্যবস্থা গড়ে তোলা হবে।

(ঢাকাটাইমস/১৬মে/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :