যে মন্ত্রে ফিট থাকেন শাহরুখ-কন্যা সুহানা

প্রকাশ | ১৬ মে ২০২২, ১০:৫৯

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

বলিউডের তারকাসন্তানদের মধ্যে পাপারাৎজিদের ক্যামেরার ফোকাস সবচেয়ে বেশি থাকে সুপারস্টার শাহরুখ খানের সন্তানদের দিকে। বিশেষ করে মেয়ে সুহানা খান। ছেলে আরিয়ান খান খুব একটা প্রকাশ্যে না আসলেও সুহানা প্রায়ই ধরা পড়েন ক্যামেরায়। এছাড়া সোশ্যাল মিডিয়ায়ও তিনি বেশ সক্রিয়।  

নেটমাধ্যমে হালফ্যাশনের পশ্চিমী পোশাকেই সাধারণত ভক্তদের মাতিয়ে রাখেন তারকা দম্পতি শাহরুখ খান ও গৌরী খানের মেয়ে সুহানা খান। নিজের ব্যক্তিগত মুহূর্ত, ফিটনেস-রুটিন, সাজপোশাক নেটমাধ্যমে শেয়ার করে তরুণ প্রজন্মের কাছে এরইমধ্যে বেশ পরিচিত মুখ সুহানা। বলা যেতে পারে ‘স্টাইল আইকন’।

সুহানার নজরকাড়া ফিটনেস দেখে অনেক ভক্তের মনেই প্রশ্ন জাগে, কী করে এত ফিট থাকেন শাহরুখ-কন্যা? চলুন তবে জেনেই আসি, কীভাবে নিজেকে এত ফিট রাখেন সুহানা-

যোগাসন: সুস্বাস্থ্য পেতে সুহানা যোগাসনের ওপর ভরসা রাখেন। সপ্তাহে অন্তত তিন দিন যোগাভ্যাস করেন তিনি। মানসিক স্বাস্থ্যের উন্নতির জন্য যোগেই মনযোগ দেন সুহানা।

সাঁতার: নিয়মিত সাঁতার কাটতে ভালোবাসেন সুহানা। সাঁতারে শরীরের একাধিক পেশি একসঙ্গে কাজ করে। স্রোতের সঙ্গেই হোক বা বিপরীতে, অনেক ক্যালোরি খরচ হয় এই ব্যায়ামে। বিভিন্ন ধরনের ব্যথা, যন্ত্রণায় আরাম দিতে পারে সাঁতার। পেশির জোর বাড়াতেও এই ব্যয়ামের জুড়ি নেই। শরীরে রক্ত সঞ্চালনের হারও বেড়ে যায় সাঁতার কাটার ফলে।

প্রাতরাশ: ডায়েট নিয়ে সুহানা বেশ সচেতন থাকেন। প্রাতরাশ না করে কখনই বাড়ি থেকে বের হন না তিনি। বেশির ভাগ দিনে ডিম আর দুধ দিয়েই সকালের খাবার সারেন সুহানা।

দুপুরের খাবার: খুব বেশি ভারী খাবার দুপুরে খেতে পছন্দ করেন না সুহানা। ফল, ফলের রস এবং স্যান্ডউইচের মতো হালকা খাবারই দুপুরের খাবার হিসেবে খেয়ে থাকেন তিনি। বেদানা তার পছন্দের ফল।

রাতের খাবার: রাতে ৮টার আগেই খাবার খেয়ে নেন সুহানা। রাতে গ্রিলড চিকেন, ফিশ আর সেদ্ধ করা শাকসবজিই থাকে তার খাদ্যতালিকায়।

বেলি ডান্সিং: এই বিশেষ প্রকার নাচে পারদর্শী সুহানা। নিয়মিত বেলি ডান্সিং-এর চর্চা করেন তিনি। শরীর সুস্থ রাখতে এবং নমনীয়তা বাড়তে নাচের কোনো জুড়ি নেই।

এদিকে, প্রযোজক ও পরিচালক জোয়া আখতারের আর্চি কমিকসের দেশীয় সংস্করণে খুব শিগগির পর্দায় অভিষেক হতে যাচ্ছে শাহরুখ-তনয়ার। ছবিতে কেমন অভিনয় করবেন সুহানা, সেই দিকেই আপাতত তাকিয়ে তার ভক্তমহল। এ ছবিতে আরও একজন তারকাসন্তান অভিনয় করেছেন।

(ঢাকাটাইমস/১৬ মে/এএইচ)