পুচকে কাদিজের বিপক্ষে রিয়ালের ড্র

প্রকাশ | ১৬ মে ২০২২, ১৩:৩১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

স্প্যানিশ লা-লিগায় পুচকে কাদিজের বিপক্ষে জিততে পারল না চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। ম্যাচটি শেষ হয় ১-১ গোল ব্যবধানেই। মারিয়ানো দিয়াজের গোলে প্রথমে এগিয়ে যায় সফররত রিয়াল মাদ্রিদ। এরপর রুবেন সবরিনোর গোলে সমতায় ফেরে কাদিজ।

কাদিজের মাঠে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে রিয়ালের আধিপত্য থাকলেও আক্রমণে সমানতালে খেলে গেছে স্বাগতিকরা। পুরো ম্যাচে রিয়ালের কাছে বল ছিল ৬২ শতাংশ সময়, অন্যদিকে ৩৮ শতাংশ সময় বল ছিল কাদিজের নিয়ন্ত্রণে। আর সফরকারীদের সাতটি অন টার্গেট আক্রমণের বিপরীতে স্বাগতিকদেরও অন টার্গেট শট ছিল সাতটি।

এরপরও ম্যাচের শুরুতেই গোল খেয়ে বসে স্বাগতিকরা। পঞ্চম মিনিটের খেলায় রদ্রিগোর পাস থেকে বাঁ পায়ের ছোঁয়ায় গোল করেন মারিয়ানো দিয়াজ। তবে বেশিক্ষণ লিড নিয়ে থাকতে পারেনি কার্লো আনচেলত্তির শিষ্যরা। খেলার ৩৭ মিনিটে ডি বক্সে বুলেট গতির শটে সমতা ফেরান কাদিজের সবরিনো।  

দ্বিতীয়ার্ধের খেলায় আক্রমণের ধারা ধরে রাখে স্বাগতিকরা। ৬০তম মিনিটে এসেছিল জয়ের সুবর্ণ সুযোগ। নেগ্রেদোকে রিয়াল গোলরক্ষক আন্দ্রি লুনিন ফাউল করলে পেনাল্টি পায় কাদিজ। তবে স্প্যানিশ ফরোয়ার্ডের স্পট কিক ঠেকিয়ে দেন রিয়াল গোলরক্ষক লুনিন।

৭০তম মিনিটে আবারও বেঁচে যায় রিয়াল। কাছ থেকে নেগ্রেদোর হেড ঝাঁপিয়ে পড়ে ফেরান লুনিন। শেষ পর্যন্ত অস্বস্তির ম্যাচে হার এড়িয়ে কোনোমতে মাঠ ছাড়ে রিয়াল।

এ জয়ের ড্র ফলে ৩৭ ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদের পয়েন্ট সংখ্যা ৮৫। স্বাভাবিকভাবেই পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ক্লাবটি। এদিকে ৩৭ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলের ১৮ নম্বরে অবস্থান করছে কাদিজ। আর সমান ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে অবস্থান করছে বার্সেলোনা।

(ঢাকাটাইমস/১৬মে/এমএম)