আখাউড়ায় দ্বন্দ্ব ভুলে চেয়ারম্যান-মেয়রের কোলাকুলি, স্বস্তির সুবাতাস

প্রকাশ | ১৬ মে ২০২২, ১৫:০৩ | আপডেট: ১৬ মে ২০২২, ১৫:১৭

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রের কোলাকুলির একটি হাস্যোজ্জ্বল ছবি সবার দৃষ্টি কেড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটি ছড়িয়ে পড়ার পর থেকেই সাধারণ মানুষের মনে কৌতূহলের সৃষ্টি হয়েছে। মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝেও। মাত্র তিন দিন আগে সংবাদ সম্মেলন করে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. কাশেম ভূইয়ার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করে উপজেলা আওয়ামী লীগ। ওই সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজলসহ  নেতারা উপস্থিত ছিলেন। এর আগে উপজেলার ৫ ইউনিয়নের চেয়ারম্যানরাও সংবাদ সম্মেলন করে একই অভিযোগ এনে উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ দাবি করেন। এরপর থেকেই তাদের মধ্যে কাদা ছোড়াছুড়ি শুরু হয়।

বিষয়টি গত কয়েক দিন ধরেই রাজনৈতিক মহলসহ সাধারণ মানুষের মাঝে জল্পনা কল্পনার সৃষ্টি করে। এরই মধ্যে আকস্মিকভাবে রবিবার সন্ধ্যায় উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়া পৌরশহরের রাধানগরস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজলের বাসায় যান। এ সময় তারা কোলাকুলি করেন এবং চলমান রাজনৈতিক বিষয় নিয়ে কথা বলেন।

আওয়ামী লীগের একাধিক নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়া এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজলের স্বাক্ষাতের বিষয়টিকে তারা ইতিবাচক ভাবেই দেখছেন। এতে দলের বিভ্রান্তি ও কাদা ছোড়াছুড়ি বন্ধ হবে।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়ার পরিবারের এক সদস্য জানান, তিনি (কাশেম ভূইয়া) অসুস্থ। তার দুইটি কিডনি নষ্ট হয়ে গেছে। অচিরেই কিডনি প্রতিস্থাপন করাবেন। তার এক মেয়ে বাবার জন্য কিডনি ডোনেট করেছেন। তিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সঙ্গে সৌজন্য স্বাক্ষাৎ করতে বাসায় গিয়েছিলেন। নিজেদের মধ্যে ভুল বুঝাবুঝি কাটিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য দুজনেই একমত পোষণ করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল বলেন, উপজেলা চেয়ারম্যানের সঙ্গে আমার ব্যক্তিগত কোন দ্বন্দ্ব নাই। তিনি অসুস্থ। আমার সাথে সৌজন্য স্বাক্ষাৎ করেছেন। তবে তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী সম্পর্কে কিছু কথা বলেছিলেন। তিনি তার ভুল বুঝতে পেরেছেন বলে অনুতপ্ত হয়েছেন।

গত ১০ মে দুপুরে উপজেলা চেয়ারম্যান কাশেম ভূইয়া নিজ কার্যালয়ের স্থানীয় সাংবাদিকদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী তাকে বলেছেন, ‘আইনমন্ত্রী আখাউড়ার যাদেরকে চাকরি দিয়েছেন তারা নাকি টাকা দিয়ে চাকরি পেয়েছে।’ এছাড়াও তিনি দলের অভ্যন্তরীণ বিষয়ে কিছু কথা বলেন। এরপর থেকেই তিনি দলের নেতাকর্মীদের তুপের মুখে পড়েন। তার বিরুদ্ধে একের পর এক দুর্নীতির অভিযোগ আনা হয়।

(ঢাকাটাইমস/১৬মে/এআর)