সম্রাটের উন্নত চিকিৎসা দরকার: বিএসএমএমইউ পরিচালক

প্রকাশ | ১৬ মে ২০২২, ১৬:০২ | আপডেট: ১৬ মে ২০২২, ১৬:৪৫

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস

বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের হার্টের অবস্থা স্বাভাবিক নয় উল্লেখ করে তার উন্নত চিকিৎসা দরকার বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নজরুল ইসলাম খান। তিনি বলেছেন, সম্রাটের চিকিৎসা দেশেও হতে পারে, আবার চাইলে বিদেশেও হতে পারে।

সোমবার বিএসএমএমইউ পরিচালক গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, সম্রাটকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিতে আরও তিন থেকে চারদিন সময় লাগবে। তার হার্টের অবস্থা এখনো স্বাভাবিক নয়। তার চিকিৎসার বিষয়ে বোর্ডসভা হয়েছে। উন্নত চিকিৎসার বিষয়টি সভায় সিদ্ধান্ত হয়েছে।

সম্রাট কখন হাসপাতাল ছাড়বেন সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলেননি হাসপাতাল পরিচালক। তিনি বলেন, তার পরিবার চাইলে সম্রাটকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরেও নিতে পারবেন।

গত ১১ মে বুধবার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় তিন শর্তে জামিন পেয়েছেন সম্রাট। শর্তগুলো হলো- আদালতের অনুমতি ছাড়া দেশ ত্যাগ করতে পারবেন না সম্রাট, পাসপোর্ট জমা দিতে হবে এবং স্বাস্থ্যগত পরীক্ষার প্রতিবেদন আগামী ধার্য তারিখে জমা দিতে হবে।

ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন। তবে জামিনে মুক্ত হলেও বিএসএমএমইউ হাসপাতালে রয়েছেন সম্রাট। চিকিৎসকরা জানিয়েছেন, হার্টের নানা সমস্যায় ভুগছেন তিনি।

এর আগে গত বৃহস্পতিবার বিএসএমএমইউয়ের কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. রায়হান মাসুম মন্ডল বলেন, দূর থেকে সম্রাটের অবস্থা দেখলে মনে হবে তিনি সুস্থ একজন মানুষ বসে আছেন। কিন্তু একটু অনিয়ম হলে তার বড় ধরনের ক্ষতি হতে পারে। যেকোনো ধরনের স্ট্রেস রোগীর রোগ বাড়িয়ে দেয়। হৃদরোগের সঙ্গে এটি আরও বেশি সম্পৃক্ত। তাকে প্রিজনভ্যানে যখন নিয়ে আসা হতো, তখন তিনি অন্যরকম হয়ে যেতেন।

(ঢাকাটাইমস/১৬মে/এএ/কেএম)