সাংবাদিক আমীর খসরুর মাকে শ্বাসরোধে হত্যা

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মে ২০২২, ১৯:১৪ | প্রকাশিত : ১৬ মে ২০২২, ১৭:০৮

ভয়েস অব আমেরিকার সাবেক সাংবাদিক আমির খসরুর মা সিতারা হালিমকে (৮০) শ্বাসরোধে হত্যা করেছে দুর্বৃত্তরা।

রবিবার রাতে পিরোজপুর শহরের নিজ বাসায় এই হত্যাকাণ্ডের শিকার হন তিনি। ঘাতকরা তাকে শ্বাসরোধে হত্যা করে ঘরের মেঝেতে লাশ ফেলে রাখে। খবর পেয়ে সোমবার সকাল ১০টায় পিরোজপুর শহরের সিআইপাড়া এলাকার নিজ বাসভবন থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত সিতারা হালিম পিরোজপুর পৌরসভার সিআইপাড়া এলাকার মৃত প্রফেসর আব্দুর হালিম হাওলাদারের স্ত্রী। পিরোজপুর শহরের নিজ বাসায় তিনি একাই বসবাস করতেন। পুলিশের ধারণা- গত রাতের কোনো এক সময় তাকে শ্বাসরোধে হত্যা করেছে দুর্বৃত্তরা।

সাংবাদিক আমীর খসরু বলেন, আমার মায়ের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত করে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করবে।

সিতারা হালিমের মেয়ে সালাম আরজু বলেন, শহরের সিআইপাড়া এলাকার তাদের নিজেদের বাসভবনের ২য় তলায় তার মা একা থাকতেন। রবিবার রাতে সর্বশেষ তার মায়ের সঙ্গে কথা হয়। সোমবার সকালে বাসায় রঙ করার জন্য আব্দুল কুদ্দুস নামের একজন রঙমিস্ত্রি তাদের বাসায় এসে দরজায় ডাকাডাকি করেন।

কিন্তু তার মা দরজা না খোলায় তার সন্দেহ হয়। পরে তিনি বাসার নিচতলার ভাড়াটিয়ার কাছে বিষয়টি জানান। অনেক সময় অতিবাহিত হলেও দরজা না খোলায় ভাড়াটিয়া ও রঙমিস্ত্রি পেছনের দরজা দিয়ে ডাকতে গেলে তারা দেখতে পান, পেছনের দরজা খোলা। তখন তারা বাসার ভেতরে গিয়ে দেখেন- সিতারা হালিম মেঝেতে পড়ে আছেন। এ সময় তাদের বাসার ভাড়াটিয়া তাকে বিষয়টি ফোন দিয়ে জানালে তিনি ও তার স্বামী বাসায় এসে দেখেন তার মা ঘরের মেঝেতে পড়ে আছেন।তার গলায় আঘাতের চিহ্ন এবং ঘরের আলমারি ও আসবাবপত্র এলোমেলোভাবে পড়ে আছে। এ সময় তারা পুলিশকে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

পিরোজপুর জেলা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. স্বাগত হালদার জানান, মৃত অবস্থায় সিতারা হালিম নামে এক বয়স্ক নারীকে হাসপাতালে আনা হয়েছিল। তার গলায় আঘাতের চিহ্ন আছে।

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) খায়রুল হাসান জানান, সকালে খবর পেয়ে পুলিশ সিতারা হালিমের লাশ উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- শ্বাসরোধ করে রাতে তাকে হত্যা করে ঘরের ভেতরে ফেলে রাখা হয়েছিলো। এ বিষয়ে পুলিশ তদন্ত করে দেখছে এবং আইনগত ব্যবস্থা ব্যবস্থা নেবে।

(ঢাকাটাইমস/১৬মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু 

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :