মওলানা ভাসানীর ঐতিহাসিক ফারাক্কা লং মার্চ দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক,টাঙ্গাইল
 | প্রকাশিত : ১৬ মে ২০২২, ১৮:১৫

টাঙ্গাইলের সন্তোষে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৬তম ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস পালিত হয়েছে। সোমবার সকালে ন্যাপ ভাসানী ও ভাসানী পরিষদের পক্ষ থেকে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবকঅর্পণ শেষে মাজারে দোয়া ও মোনাজাত করা হয়।

এসময় ন্যাপ ভাসানী ও খোদা-ই-খেদমতগারের সভাপতি হাসরত খান ভাসানী, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মফিজুল ইসলাম মজনু, মাভাবিপ্রবি ভাসানী পরিষদের সাবেক সভাপতি ড. ইকবাল বাহার বিদ্যুৎ, কার্যকরী সভাপতি মোহাম্মদ কামরুজ্জামান খান, সাধারণ সম্পাদক মোহাম্মদ জিন্নাহসহ অন্য নেতাকর্মীরাউপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ফারাক্কা বাঁধের ফলে নদীর নাব্য হারানোর আশঙ্কায় ও পানির নায্য হিসসার দাবিতে ১৯৭৬ সালের এই দিনে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর নেতৃত্বে লংমার্চ অনুষ্ঠিত হয়।

রাজশাহীর মাদ্রাসা ময়দান থেকে ফারাক্কা বাঁধ অভিমুখে লাখো জনতার সেই লংমার্চ রওনা হয় ফারাক্কা বাঁধ অভিমুখে। লংমার্চ শেষে কানসাট হাই স্কুল মাঠে অনুষ্ঠিত বিশাল সমাবেশে বক্তব্য দেন মজলুম জননেতা। সেই থেকে ১৬ মে ফারাক্কা দিবস নামে পরিচিতি লাভ করে।

(ঢাকাটাইমস/১৬মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :